মঙ্গলবার, ২০শে নভেম্বর, ২০১৮ ইং ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

আগাম জামিন নিতে হাইকোর্টে সস্ত্রীক মির্জা আব্বাস

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের গাড়িতে অগ্নিসংযোগ ও সংঘর্ষের মামলায় আগাম জামিন নিতে হাইকোর্টে এসেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও তার স্ত্রী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস। আজ রোববার সকালে তারা হাইকোর্টে এসে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কক্ষে অবস্থান করছেন।

রোববার বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমদের হাইকোর্ট বেঞ্চে তাদের জামিন বিষয়ে শুনানি হতে পারে। মির্জা আব্বাসদের পক্ষে শুনানি করবেন সুপিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

এর আগে গত ১৪ নভেম্বর নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশের গুলি, কাঁদানে গ্যাসের শেল ও লাঠিপেটায় বেশ কয়েকজন আহত হয়েছেন। নেতাকর্মীদের পাল্টা হামলায় বেশ কয়েকজন পুলিশ সদস্যও আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, মনোনয়ন ফরম সংগ্রহকে কেন্দ্র করে নয়াপল্টনের সামনের রাস্তা কানায় কানায় পূর্ণ হয়ে যায়। একপর্যায়ে ওই সড়ক দিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। দুপুর ১টার দিকে পুলিশ সদস্যরা গিয়ে বিএনপির নেতাকর্মীদের রাস্তা ছেড়ে দিতে বলেন। এ সময় তাদের সঙ্গে পুলিশ সদস্যদের বাকবিতণ্ডা হয়।

একপর্যায়ে পুলিশ সদস্যরা বিএনপির নেতাকর্মীদের লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয়। তখন নেতাকর্মীরাও পুলিশের ওপর হামলা চালায়। তারা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। শুরু হয় দুই পক্ষের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া। এ সময় পুলিশের দুটি গাড়ি ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধ নেতাকর্মীরা। এ ছাড়া ভাঙচুর করা হয় আরও অনেক গাড়ি।

এ ঘটনায় দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ বিএনপির নেতাকর্মীদের আসামি করে তিনটি মামলা করে পুলিশ। এসব মামলায় অন্তত ৫০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এ জাতীয় আরও খবর

বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে ইন্টারনেট বন্ধের অভিযোগ

নির্বাচনের আগে বিকল্পধারার আদর্শ-চিন্তা বুঝতে চায় ভারত

১০ জন সাবেক সেনা কর্মকর্তা গণফোরামে, নির্বাচনও করবেন

বিবিসির অনুপ্রেরণাদায়ী নারীর তালিকায় সেই হৃদয়ের মা

খেলোয়াড় রেফারি হতে পারেন না : ড. কামাল

তারেকের বিষয়ে ইসির কিছুই করার নেই

শেষ পর্যন্ত ৪ রানে হারল পাকিস্তান !

দেশে সকল পর্নো সাইট ব্লক করার নির্দেশ

ইশতেহারে ‘দুর্নীতিমুক্ত উন্নয়ন’ প্রাধান্য পাবে: আমীর খসরু