সোমবার, ২৯শে অক্টোবর, ২০১৮ ইং ১৪ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

এই সরকারের অধীনে নির্বাচনে যাবে না বিএনপি : রিজভী

নিউজ ডেস্ক : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বর্তমান সরকারের অধীনে নির্বাচনে যাওয়ার প্রশ্নই ওঠে না। বিএনপি যে নির্বাচন করবে সেটি নিরপেক্ষ সরকারের অধীনে, খালেদা জিয়ার নেতৃত্বে হবে। কারণ বর্তমান প্রধানমন্ত্রীর অধীনে যত ভোট হয়েছে সব ভোট হয়েছে সন্ত্রাসমুখর, উৎসবমুখর নয়।

শনিবার (২৭ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, নিরপেক্ষ সরকার ছাড়া দেশে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। নির্বাচনের আগে অবশ্যই সংসদ ভেঙে দিতে হবে এবং খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাজা প্রত্যাহারসহ রাজবন্দিদের মুক্তি দিতে হবে।

‘রাজনৈতিক সকল মামলা প্রত্যাহার করতে হবে এবং অবশ্যই জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা দাবি সরকারকে মানতে হবে।’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহ উদ্দিন আহমেদকে শিলংয়ের আদালত বেকসুর খালাস দেওয়ায় ভারত সরকারকে ধন্যবাদ জানিয়ে রিজভী বলেন, এই রায়ে ভারতীয় বিচার ব্যবস্থার নিরপেক্ষতা ও স্বাধীনতা সম্পর্কে আমাদের শ্রদ্ধা আরও বেড়ে গেলো। আমরা আশা করবো যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে সালাহ উদ্দিন আহমেদকে দেশে ফিরিয়ে দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে বিএনপির মুখপাত্র রিজভীর অভিযোগ, অনলাইন অ্যাক্টিভিস্ট রাজন ব্যাপারীকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি দেওয়া হয়। কিন্তু এরপর আর তার হদিস পাচ্ছে না তার পরিবার। র‌্যাব-১০ এর একজন কর্মকর্তা জেলগেট থেকে লিখিত দিয়ে তাকে তুলে নিয়ে যায়।

‘কিন্তু এরপর থেকে তাকে তুলে নিয়ে যাওয়ার বিষয়টি অস্বীকার করছে। এটি আতঙ্কজনক, অশুভ কোনোউদ্দেশ্যেই তাকে জেলগেট থেকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া দেশজুড়ে এখনও গ্রেফতার চলছে।’

এসব গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাদের মুক্তি দাবি করেন বিএনপির এই নেতা।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশারফ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক মুনীর হোসেন প্র্রমুখ উপস্থিত ছিলেন। বাংলানিউজ