বুধবার, ৩১শে অক্টোবর, ২০১৮ ইং ১৬ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

জানা গেল, ‘অন্তর্বাস পরা’ অস্ত্র হাতে সেই ভাইরাল হওয়া ছবিটির অন্তরালে ঘটনা

 

নিউজ ডেস্ক।। রাজধানীর উপকণ্ঠে গত শুক্রবার পোস্তগোলায় বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর (পোস্তগোলা সেতু) টোল বাড়ানোর প্রতিবাদে বিক্ষোভকারী পরিবহন শ্রমিকদের সঙ্গে কর্তৃপক্ষ ও পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলিও চালায়। এ সময় ‘অন্তর্বাস’ পরা এক ব্যক্তিকে পুলিশের পাশে দাঁড়িয়ে অস্ত্র হাতে আক্রমণে দেখা যায়।

অন্তর্বাস পরিহিত ব্যক্তির বেশ কয়েকটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। কয়েকটি ছবিতে দেখা যায়, লুঙ্গি আর স্যান্ডো গ্যাঞ্জি পরে পরিবহন শ্রমিকদের দিকে অস্ত্র তাক করে আছেন ওই ব্যক্তি। তার পাশেই ছিলেন পুলিশ সদস্যরা। ধাওয়া-পাল্টাধাওয়ার এক পর্যায়ে ওই ব্যক্তির লুঙ্গি খুলে যায়। বেরিয়ে আসে অন্তর্বাস। ওই অবস্থাতেই আক্রমণে দেখা যায় তাকে। ছবিগুলো দ্রুতই ফেসবুকে ভাইরাল হয়।

স্বভাবতই প্রশ্ন উঠে, গায়ে স্যান্ডো গেঞ্জি, হাতে অস্ত্র এবং অন্তর্বাস পরা ব্যক্তিটি আসলে কে? তিনি কি পুলিশের সদস্য? নাকি অন্য কেউ? পুলিশের সদস্য হলে তার ইউনিফর্ম নেই কেন? দেরিতে হলেও জানা গেছে ওই ব্যক্তির পরিচয়।

ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান শফিউর রহমান বিবিসি বাংলাকে জানিয়েছেন, ওই ব্যক্তির নাম এবাদত। তিনি কেরানীগঞ্জ থানার পুলিশ কনস্টেবল। শ্রমিকদের হামলায় আহত হয়ে বর্তমানে ঢাকার রাজারবাগ পুলিশ লাইন্স হাসপাতালে তিনি চিকিৎসাধীন আছেন।

পুলিশ জানায়, শ্রমিকরা যখন পুলিশ সদস্য এবাদতের উপর আক্রমণ করে তখন তিনি (এবাদত) নিজেকে রক্ষা করতে অন্য পুলিশ সদস্যদের কাছে ছুটে আসেন। শ্রমিকদের সাথে সংঘর্ষ শুরু হওয়ার আগে কনস্টেবল এবাদত ঘটনাস্থলের পাশে একটি ক্যাম্পে বিশ্রামরত অবস্থায় ছিলেন। শ্রমিকরা বিভিন্ন দলে ভাগ হয়ে যখন পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে তখন কনস্টেবল এবাদত ক্যাম্প থেকে বেরিয়ে আসলে শ্রমিকরা তার ওপর আক্রমণ করে। প্রতিকূল পরিস্থিতিতে বাধ্য হয়ে তিনি ইউনিফর্ম ছাড়াই চলে আসেন।