সোমবার, ২৯শে অক্টোবর, ২০১৮ ইং ১৪ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষতা ও মুক্তিযুদ্ধ নিয়ে ব্যবসা করে: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষতা ও মুক্তিযুদ্ধ নিয়ে ব্যবসা করে। এ দুটিকে বিক্রি করে তারা তাদের রাজনীতিকে ধরে রেখেছে। এটা প্রতারণা ছাড়া কিছু নয়। আসলে তারাই হচ্ছে মুক্তিযুদ্ধের চেতনার আসল শত্রু। বললেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে হিন্দু সম্প্রদায়ের শুভ বিজয়া উপলক্ষে এক শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল অভিযোগ করেন, গত দশবছরে একটা দুইটা না অসংখ্য ঘটনা ঘটেছে যেখানে দেখা গেছে যে, হিন্দু সম্প্রদায়, বৌদ্ধ সম্প্রদায় ও খৃষ্টান সম্প্রদায়ের জমি দখল করছে আওয়ামী লীগের সদস্যরা। তার এলাকার সাংসদ মনোরঞ্জন শীল ৭০০ হিন্দু পরিবারের জমি এবং সাংসদ দবিরুল ইসলাম ১ হাজার ৩০০ একর জমি দখল করেছেন।

তিনি বলেন, মুক্তিযুদ্ধ নিয়ে তারা(আওয়ামী লীগ)ছাড়া আর কেউ যেন কথা বলে না। বাংলাদেশে আর কেউ মুক্তিযুদ্ধ করে নাই। আর যারা তাদের বিরুদ্ধে কথা বলবে তারা হবে স্বাধীনতার শত্রু, মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে। মুক্তিযুদ্ধের যে মূল চেতনা গণতন্ত্র সেটাকেই গিলে বসে আছে তারা। আবার বলে ওরা মুক্তিযুদ্ধের পক্ষের।

মির্জা ফখরুল বলেন, আমাদের জাতিসত্ত্বা আজকে বিপন্ন। আজকের সমস্যাটি কোন দল বা গোষ্ঠীর নয়, সমস্যাটা হচ্ছে বাংলাদেশের জাতির। আমরা একটা স্বাধীন সার্বভৌম জাতি হিসেবে টিকে থাকতে পারবো কিনা।

নির্বাচনের প্রক্রিয়া ধ্বংস হয়েছে মন্তব্য করে তিনি বলেন, কেউ ভোট দিতে যেতে পারে না। ওদের লোককেরা, সরকারি কর্মচারীরা, ওই পুলিশ ভোট দিয়ে যায়। ভালো মানুষ ভোট দিতে পারে না। এভাবে সরকার নির্বাচনের প্রক্রিয়াকে ধ্ব‍ংস করে ফেলেছে।আরটিভি অনলাইন