সোমবার, ২৯শে অক্টোবর, ২০১৮ ইং ১৪ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

রাব্বি আরেকটি সুযোগ পেলে আমার সমস্যা নেই : মাশরাফি

স্পোর্টস ডেস্ক : শচীন টেন্ডুলকার ওয়ানডে ক্যারিয়ারের প্রথম দুই ম্যাচেই ডাক মেরেছিলেন। বিশ্ব সেরা এই ব্যাটসম্যানের সঙ্গে ক্যারিয়ারের শুরুর দিকে গ্রেগ চ্যাপেল, মার্ক ওয়াহ, মারভান আতাপাত্তুর মতো কিংবদন্তি ব্যাটসম্যানরাও রয়েছেন।

জিম্বাবুয়ের বিপক্ষে চলমান সিরিজের প্রথম ম্যাচের ফাস্ট ডাউনে ব্যাট করতে নেমে মোট চার বল খেলেছিলেন। মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের পেসার টেন্ডাই চাতারার বলে আউট হয়েছিলেন রাব্বি। উইকেটের পেছনের দায়িত্বে থাকা ব্রেন্ডন টেইলরের হাতে ধরা পড়তে হয়েছিল বাম-হাতি এই ব্যাটসম্যানকে।

জয় পেয়ে সাংবাদিকদের সামনে এসে টাইগার অধিনায়ক জানিয়েছিলেন, আরও সুযোগ দেয়া হবে রাব্বিকে। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতেও এক রকম ফল। এবার পাঁচ বল খেলে স্ট্যাম্পিং হয়ে মাঠ ছাড়তে হয় ৩০ বছর বয়সী এই ব্যাটসম্যানকে।

শুক্রবার সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ শুরু হবে দুপর আড়াইটায়। স্বাভাবিকভাবেই বাংলাদেশ দল চাইবে সফরকারীদের হোয়াইটওয়াশ করতে। অধিনায়ক জানিয়েছেন বেশ কয়েকটি পরিবর্তনও আনা হবে। তবে কি পর পর দুই ম্যাচে শূন্য রানে ফেরা রাব্বিকেও দলের বাইরে রাখা হবে নাকি?

মাশরাফি বললেন, সত্যি কথা বলতে আপনি যদি আমাকে দল নির্বাচন করতে বলেন তাহলে রাব্বিকে আরেকটি সুযোগ দিতে আমি দ্বিধা করবো না। আমার কাছে মনে হয় সে অনেক বেশি দুর্ভাগ্যবান।

তবে নির্বাচকরা আলাপ-আলোচনা করেই চূড়ান্ত সিদ্ধান্ত নেন সেটি আবারও মনি করিয়ে দিয়ে ম্যাশ বলেন, এখানে আসলে আমি একা বলে কিছু হবে না। সবার সঙ্গে আলোচনার ব্যাপার আছে। আমি যেটি বলবো সেটিই যে হবে তাও না। তবে রাব্বি আরেকটি সুযোগ পেলে আমি কিছু মনে করবো না, আমার সমস্যা নেই।

রাব্বি নিজেকে প্রমাণ করেই জাতীয় দলে এসেছে উল্লেখ করে দলপতি বলেন, খেলোয়াড়ের সব দিক নিয়ে যদি চিন্তা করি, তাহলে আমার কাছে মনে হয় ভালোভাবে ব্যাকআপ করা সম্ভব। সে কিন্তু নিজেকে প্রমাণ করেই এই পর্যন্ত এসেছে। হুট করে দুটি ম্যাচে আউট হয়ে যেতেই পারে।