শুক্রবার, ৫ই অক্টোবর, ২০১৮ ইং ২০শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

ভুয়া ডাক্তারের অপচিকিৎসায় শিশুর মৃত্যু!

নিউজ ডেস্ক।। সিলেটের বিশ্বনাথে ঔষধ ব্যবসায়ী ভুয়া ডাক্তারের অপচিকিৎসায় প্রাণ গেল এক বছর ৮ মাস বয়সি শিশুর। বৃহস্পতিবার সন্ধ্যায় সদরের পুরানবাজারের রহিম মেডিকেল হলে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে কতিথ ডাক্তার ব্যবসা প্রতিষ্ঠান তালাবদ্ধ রেখে পালিয়ে যায়।

স্বজনদের অভিযোগ ডাক্তার সাইনর্বোডধারী এমএ রহিম খৎনা করতে নিয়ে আসা শিশুটিকে চেতনানাশক ইনজেকশন পুস করার পরই তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। এর কিছু সময় পরে মৃত্যুর কোলে ঢলে পড়ে সে।

জানা গেছে, দক্ষিণ সুরমা উপজেলার মামনপুর গ্রামের সৌদি প্রবাসী মর্তুজ আলীর স্ত্রী তার ছেলে তানভীরকে (২০ মাস) খৎনা দিতে নিয়ে আসেন এমএ রহিমের মেডিকল সেন্টারে। এসময় রহিম তানভীরের পুরুষাঙ্গে চেতনানাশক ইনজেকশন পুস করেন। এর পরেই তার নাক-মুখ দিয়ে ফেনা বেরুতে শুরু করে। ধীরে ধীরে নিস্তেজ হয়ে পড়ে সে। রহিম তখন তাকে দ্রুত সিলেট হাসপাতালে নিয়ে যেতে বলেন।

তানভীরকে তার স্বজনেরা সিলেট নর্থইষ্ট হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। এদিকে ঘটনার পরপরই ব্যবসা প্রতিষ্ঠান তালা দিয়ে পালিয়ে যায় রহিম। পরে রাত ১২টায় শিশুর লাশ নিয়ে অভিযোগ দিতে থানায় আসে তার পরিবার। পুলিশ তার মৃতদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ওসমানী
হাসপাতালের মর্গে পাঠায়।

নাম প্রকাশ না করা শর্তে উপজেলার এক এমবিবিএস ডা. জানান, নামমাত্র দু’একটা প্রশিক্ষণ নিয়েই ডাক্তার বনে যাওয়া রহিমের ঔষধ বিক্রিরই শুধু অনোমুতি আছে। সে কীভাবে ফার্মেসীকে চেম্বার বানিয়ে দিব্যি রুগী দেখে য়ায়? তা আমাদের জানা নেই।

কথা বলতে এমএ রহিমের মুঠোফোনে যোগাযোগ করা হলে তা বন্ধ পাওয়া যায়। এ বিষয়ে বিশ্বনাথ পুলিশ স্টেশনের অফিসার ইন-চার্জ শামসুদ্দোহা পিপিএম বলেন, ময়নাতদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতে এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। উৎস: বিডি প্রতিদিন