রবিবার, ৭ই অক্টোবর, ২০১৮ ইং ২২শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

পৃথিবীর এমন ৫টি জায়গা যা দেখে আপনার বিশ্বাস নাও হতে পারে (ভিডিও)

পৃথিবীর এমন ৫টি জায়গা যা দেখে আপনার বিশ্বাস নাও হতে পারে (ভিডিও)

অন্যরা যা পড়ছে,,,,ঢাকা শহর নিয়ে হলিউডের ছবি, নায়ক ‘থর’ তারকা ক্রিস হেমসওর্থ
বাংলাদেশের রাজধানী ঢাকার প্রেক্ষাপটে একটি চলচ্চিত্র প্রযোজনা করতে যাচ্ছেন হলিউডের সাড়া জাগানো ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’ ছবির পরিচালকদ্বয় জো রুশো ও অ্যান্থনি রুশো। জিম্মিদশা নির্ভর অ্যাকশন থ্রিলার ধাঁচের ছবিটির নাম রাখা হয়েছে ‘ঢাকা’। এতে প্রধান নায়কের ভূমিকায় থাকবেন ‘থর’ তারকা ক্রিস হেমসওর্থ।নেটফ্লিক্সের জন্য নির্মাণাধীন ছবিটির কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন রুশো ভ্রাতৃদ্বয়। গল্পে দেখা যাবে, ঢাকা শহরে অপহরণ হওয়া ভারতের একটি ছেলেকে উদ্ধারে সহযোগিতা করবে হেমসওর্থের চরিত্রটি।
অবশ্য প্রেক্ষাপট ঢাকা হলেও হলিউডের অনলাইন ম্যাগাজিন ডেডলাইন জানিয়েছে, ছবিটির শুটিং হবে ভারত ও থাইল্যান্ডে। তবে ঢাকায় কেনও রুশো ভাইরা কাজ করবেন না তা নিয়ে কিছু জানা যায়নি।

‘ঢাকা’ পরিচালনা করবেন স্যাম হারগ্রেভ। ‘ক্যাপ্টেন আমেরিকা: দ্য উইন্টার সোলজার’ ছবিতে ক্রিস ইভান্সের ডামি হিসেবে কাজ করেছেন তিনি। এরপর রুশো ভাইদের পরিচালনায় ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’-এ স্টান্ট সমন্বয়ক ছিলেন তিনি। আর ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’ ছবির সেকেন্ড ইউনিট পরিচালকের দায়িত্ব দেওয়া হয় তাকে।
অনেকেই জানেন, ২০১৫ সালে ‘অ্যাভেঞ্জার্স: এজ অব আলট্রন’ ছবির কিছু অংশের দৃশ্যধারণ হয় চট্টগ্রামের ভাটিয়ারির জাহাজভাঙা অঞ্চলে। তখন খুব গোপনীয়তার মধ্য দিয়ে পরিচালক জস হোয়েডন ও নির্মাতা প্রতিষ্ঠান মার্ভেল স্টুডিওস কাজ করেছে বাংলাদেশে।

এদিকে জো রুশো ও অ্যান্থনি রুশো এখন ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’-এর সিক্যুয়াল পরিচালনা করছেন। এর কাজ শেষে নিজেদের প্রতিষ্ঠান এজিবিও’র মাধ্যমে বেশকিছু কাজ করার পরিকল্পনা রয়েছে তাদের। এজন্য ব্যাংক ডাকাতির কারণে কারাবন্দি নিকো ওয়াকারের উপন্যাস ‘চেরি’র স্বত্ব কিনেছেন তারা।
এছাড়া হরর কমেডি ‘অ্যাসাসিনেশন নেশন’ ও ‘দ্য ড্যানিয়েলস’ নামের আরও দুটি ছবি বানানোর সিদ্ধান্ত নিয়েছেন দুই ভাই। আমাজনের জন্যও সিরিজ বানাবেন তারা। সম্প্রতি একটি রেস্তোরাঁ দিয়েছেন জো রুশো।
সূত্র: হিন্দুস্তান টাইমস