বুধবার, ১০ই অক্টোবর, ২০১৮ ইং ২৫শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

ভিনধর্মের ছেলের সঙ্গে প্রেম তাই এই পরিণতি…

ডেস্ক রিপোর্ট।। মেয়ে ভিনধর্মের ছেলের সঙ্গে প্রেম করে। আর তাই পঞ্চায়েতের নির্দেশে প্রায় পাঁচ ঘণ্টা গাছের সঙ্গে বেঁধে সেই তরুণীকে বেধড়ক মারধর করলো খোদ পরিবারের সদস্যরাই। নির্মম এই ঘটনাটি ঘটেছে ভারতের বিহারের নওদা জেলার যোগীয়া মারান গ্রামে।

জানা গেছে, ১৮ বছর বয়সি সেই মুসলিম তরুণীর সঙ্গে সম্পর্ক গড়ে উঠেছিল হিন্দু যুবক রমেশ কুমারের। রমেশ পাশের গ্রামেই থাকতেন। এদিকে, বাড়িতে নিজের সম্পর্কের কথা জানানোর পর কিছুতেই তা মানতে রাজি হয়নি মেয়েটির পরিবার। এরপর গত ৩০ সেপ্টেম্বর বাড়ি থেকে পালিয়ে রমেশের কাছে চলে যায় সেই তরুণী। এমনকি বিয়েও করে তারা। কিন্তু মেয়েটির বাড়ির লোক সেকথা জানতে পেরে জোর করে সেই তরুণীকে সেখান থেকে নিয়ে আসে।

এরপরই বসে পঞ্চায়েতের সালিশি সভা। সেখানে নির্দেশ দেওয়া হয়, ভিন্নধর্মের ছেলের সঙ্গে প্রেম করায় মেয়েটিকে গাছের সঙ্গে বেঁধে মারা হবে। আর সেই কাজ করবে তার পরিবারই। এই সময় মেয়েটির পরিবার বাধা দেয়নি বরং তার বাবা মহম্মদ ফারিদ আনসারি খোদ এই নির্মম কাজটি করেন।

তার কথায়, মেয়ে একজন অপরাধী। সে অন্য ধর্মের ছেলের সঙ্গে প্রেম করেছে। এরপর প্রায় পাঁচ ঘণ্টা ধরে চলে বেধড়ক মারধর। পরে পুলিশ ঘটনাস্থলে এসে সেই তরুণীকে উদ্ধার করে। তার বয়ান নেয়। তবে অভিযুক্তদের গ্রেফতারের বদলে কেবল সতর্ক করেই ছেড়ে দেওয়া হয়। এদিকে, রমেশ নামে সেই তরুণীর স্বামী ঘটনার পর থেকেই পলাতক। তার খোঁজে চলছে তল্লাশি।