বুধবার, ১০ই অক্টোবর, ২০১৮ ইং ২৫শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

নির্বাচনের আগে নাশকতা চালাতে অস্ত্র আসছিল ঢাকায়

রাজশাহী প্রতিনিধি : রাজশাহী মহানগরীর সপুরা এলাকা থেকে ছয়টি বিদেশি পিস্তল ও ৭৫ রাউন্ড গুলিসহ অন্তর্জাতিক অস্ত্র চোরাকারবারি চক্রের সদস্য ইমরান হোসেনকে (৩৯) আটক করেছে র্যাব-৫।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নাশকতা চালাতে অস্ত্রগুলো ঢাকায় আসছিল বলে নিশ্চিত করেছে র‍্যাব।

শনিবার (০৬ অক্টোবর) রাত ৯টার দিকে র্যাব-৫’র সদস্যরা অভিযান চালিয়ে অস্ত্রগুলো উদ্ধার ও অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে। এসময় সন্দেহভাজন হিসেবে আরও ৪ জনকে আটক করেছে তারা।

আটককৃত ইমরান চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মোবারকপুর গ্রামের আলামিনের ছেলে।

অভিযানটির বিষয়ে র্যাব-৫’র অধিনায়ক লে. কর্নেল মাহাবুব আলম বলেন, মহানগরীর সপুরা এলাকার গার্ডেন ভিউ নামের এক বাড়িতে ইমরানের আত্মীয় ভাড়া থাকতেন। শনিবার সন্ধ্যার পর তিনি অস্ত্রের প্যাকেট নিয়ে এখানে আসেন। এসময় খবর পেয়ে র্যাব সদস্যরা ওই বাড়িতে অভিযান চালায়। পরে বিদেশি অস্ত্রসহ হাতেনাতে ইমরানকে আটক করা হয়।

মাহাবুব আলম আরও বলেন, ভারত থেকে দুই হাত বদলের পর অস্ত্রগুলো ইমরানের কাছে আসে। আগামী সংসদ নির্বাচনে নাশকতা চালানোর উদ্দেশ্যে অস্ত্রগুলো ঢাকায় সেলিম নামের আরেক ব্যবসায়ীর কাছে পৌঁছানোর দায়িত্ব ছিল তার। এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে ৪ জনকে জিজ্ঞাসাবাদের জন্য র্যাব হেফাজতে নেয়া হয়েছে।

জিজ্ঞাসাবাদের শেষে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। ইমরানকে আটক দেখিয়ে মামলার প্রস্তুতি চলছে বলেও নিশ্চিত করেছেন এই র‍্যাব কর্মকর্তা। বাংলানিউজ