রবিবার, ৭ই অক্টোবর, ২০১৮ ইং ২২শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

শাকিব আর মিম শুটিং করার আগে কি করেন দেখুন (ভিডিও)

শাকিব আর মিম শুটিং করার আগে কি করেন দেখুন (ভিডিও)

অন্যরা যা পড়ছে….‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ নিয়ে যা বললেন প্রিয়তি
বিনোদন ডেস্ক: সুন্দরী অন্বেষণের প্রতিযোগিতা ‘মিস ওয়ার্ল্ড’। আন্তর্জাতিক এই আয়োজনের দেশভিত্তিক কার্যক্রম চলছে। সম্প্রতি বাংলাদেশে সম্পন্ন হয়েছে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’। আর এই প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালেতে বিচারকদের উদ্ভট প্রশ্ন ও প্রতিযোগীদের এলোমেলো উত্তর নিয়ে নানা হাসি-তামাশা হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় ইস্যুটি রীতিমত ভাইরাল হয়ে গেছে।

শোবিজের অনেকেই বিষয়টি নিয়ে মুখ খুলেছেন। এবার ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ নিয়ে কথা বলেছেন ‘মিস আয়ারল্যান্ড’ খ্যাত বাংলাদেশী বংশোদ্ভূত মাকসুদা আক্তার প্রিয়তি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনি এই বিষয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন।

প্রিয়তি বলেন, একটা দেশের শিক্ষা ব্যবস্থা যখন কলাপস করে, তখন একটি মেয়ে প্রথমবারের মতো এতো এতো দর্শকের সামনে, এতো এতো লাইটস, ক্যামেরার সামনে একটা উত্তর ভুল দেয়া বা ঠিকমতো না দেয়া বা না জানা কি অনেক বড় পাপের বা দোষের? কোন রকমের পাবলিক স্পিকিং এক্সপেরিয়েন্স ছাড়া হঠাৎ করে স্টেজে পাবলিকের সামনে কথা বলা কি এতোই সোজা? আপনারা কয়জন গিয়ে কথা বলতে পারবেন, কখনো ভেবে দেখেছেন? বিচারকদের দু’একজনও কিছু ভুল বলেছেন, তা না হয় বাদই দিলাম। কারণ ভুল আমাদের সবারই হয়। টিভিতে বা কোনো শো’তে কেউ শতভাগ নিখুঁত বা পারফেক্ট হতে পারে না, এডিটিং ছাড়া।

প্রিয়তি আরো বলেন, আমি আগেও কয়েক জায়গায় বলেছি, আমাকে হঠাৎ করে কেউ প্রশ্ন করলে জানা উত্তরও আমি ভুলে যাই। এই সমস্যা ছোটবেলা থেকেই। যার কারণে স্কুলে শিক্ষকদের কাছে প্রচুর মার খেতাম। তাই বলে আমার এতদিনে যা যা শিখেছি, অর্জন করেছি, সব কি জিরো?

ফেসবুকে দেয়া সেই স্ট্যাটাসে প্রিয়তি আরো বলেছেন, বিচারক তার প্রশ্ন তিনি তৈরি করে এনেছেন বা ভেবেছেন কী প্রশ্ন করবেন। কিন্তু একজন প্রতিযোগীর মাথার রগের ভেতরে রক্ত দৌড়াতে থাকে। প্রশ্ন কী হতে পারে বা কোথা থেকে হতে পারে, তখন ব্রেইন এতো ডিরেকশন পেয়ে নিজেই শুন্য হয়ে বসে থাকে। ব্যাপারটি কখনো ভেবে দেখেছেন? আপনাদের সময় দিতে হবে তৈরি হওয়ার, অভ্যস্ত হওয়ার।

প্রসঙ্গত, এবারের ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ বিজয়ী হয়েছেন জান্নাতুল ফেরদৌস ঐশী। আগামী ৭ ডিসেম্বর তিনি চীনে যাবেন। সেখানেই অনুষ্ঠিত হবে ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতা।