শুক্রবার, ৫ই অক্টোবর, ২০১৮ ইং ২০শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

খেলা নিয়ে বুশরার গান, মডেল হলেন মাশরাফি, মুশফিক ও মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশকে নিয়ে তৃতীয় গান ‘উৎসবের বাংলাদেশ’ প্রকাশের পর অনেকটা সময় নীরব ছিলেন বুশরা শাহরিয়ার। অবশেষে ভাঙ্গলো বিরতি, দীর্ঘ দিন পর আবারও নতুন রূপে দর্শকদের সামনে হাজির হচ্ছেন হালের জনপ্রিয় এই কণ্ঠশিল্পী। সম্প্রতি ‘খেলাধুলার বাংলাদেশ’ নামে নতুন এক গানের ভিডিওর শুটিং শেষ করেছেন।

গানটির কথা ও সুর করেছেন বুশরা নিজেই। সংগীতায়োজনে ছিলেন ইমন চৌধুরী। মিউজিক ভিডিওটির নির্দেশনা দিয়েছেন নির্মাতা তানিম রহমান অংশু।

মিউজিক ভিডিওটিতে বাংলাদেশের বিভিন্ন খেলা সাতচাড়া, ফুল টোকা, কানামাছি, হাডুডু, ফুটবল, ক্রিকেট, দাবা, গলফ, শুটিং, সুইমিং, জুডু, কারাতে ইত্যাদি খেলাকে একটি গল্পের আলোকে তুলে ধরা হয়েছে। ভিডিওটিতে বাড়তি চমক হিসেবে থাকছে বিভিন্ন তারকা খেলোয়াড়, যাদেরকে সবসময় মিউজিক ভিডিওতে দেখা যায় না।

ভিডিওটিতে বুশরার সঙ্গে দেখা যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও পেস তারকা মোস্তাফিজুর রহমান। এছাড়াও থাকবেন স্বনামধন্য ফুটবলার আসলাম, দাবার গ্রান্ড মাস্টার জিয়াউর রহমানসহ আরও অনেক তারকা খেলোয়াড়রা থাকবেন যাদের প্রথমবারের মতো এই মিউজিক ভিডিওটিতে পারফর্ম করতে দেখা যাবে। বিদেশি পর্যটকের ভূমিকায় বুশরার সঙ্গে অভিনয় করতে দেখা যাবে রাশিয়ান মডেল আর্টেমকে।

জানা গেছে, পুরান ঢাকাসহ রাজধানীর বিভিন্ন জায়গা, মানিকগঞ্জ, চট্টগ্রাম, কক্সবাজারে টানা এক সপ্তাহ শুটিং করে ভিডিওটির ৯০ শতাংশ কাজ শেষ হয়। এরপর বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলার স্টেডিয়ামে শুটিংয়ের মধ্য দিয়ে গানটির শেষ অংশের শুটিংয়ের কাজ শেষ হয়েছে।

এশিয়া কাপকে সামনে রেখে গানটি সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে বুশরা শাহরিয়ারের অফিসিয়াল ইউটিউব চ্যানেল থেকে প্রকাশ করা হবে বলে জানান বুশরা। তিনি বলেন, সামনে এশিয়া কাপকে মাথায় রেখেই ভিন্নধর্মী আয়োজনের এই কাজটি করেছি। আমার এই গানে একসঙ্গে অনেকগুলো জনপ্রিয় তারকাকে পেয়েছি। এতে আমি সত্যিই ভীষণ আনন্দিত।

‘খেলাধুলার বাংলাদেশ’ গানটির পৃষ্ঠপোষকতা করেছে বেঙ্গল ডিজিটাল। গানটি এক্সক্লুসিভলি শোনা যাবে জিপি মিউজিক অ্যাপে।