বৃহস্পতিবার, ৩০শে আগস্ট, ২০১৮ ইং ১৫ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

আওয়ামী লীগ নেতাকর্মীর উপর হামলা, দুই সহোদর নিহত

চট্টগ্রাম প্রতিনিধি: জাতীয় শোক দিবসের অনুষ্ঠান শেষে বাড়ি ফেয়ার পথে চট্টগ্রামের সীতাকুন্ড বড় দারোগারহাট এক্সেল এলাকায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের উপর সন্ত্রাসী হামলায় রমজান আলী খোকন (৩০) ও সিজান আলী নামে দুই সহোদর নিহত হয়েছে। এদের মধ্যে রমজান আওয়ামী লীগ ও সিজান যুবলীগের নেতা বলে জানা গেছে। এ ঘটনায় আরো ৩ জন আহত হয়েছেন। সোমবার রাত ৮টায় বড় দারোগারহাট এক্সেল এলাকায় এ হামলার ঘটনা ঘটে বলে জানান সীতাকুন্ড থানার উপ-পরিদর্শক মো. ইকবাল হোসেন।

হামলায় আহতরা হলেন যুবলীগ নেতা রমজান আলী (২৫) ও নূরুল আমিন (৩৫)। বাকি একজনের নাম পাওয়া যায়নি। তাছাড়া নিহত আওয়ামীলীগ নেতা রমজান আলী খোকন ও সিজান আলী বারৈয়াঢালা ইউনিয়নের ৭নং ওয়ার্ড মহালংকা এলাকার মৃত নূরুল আফছারের পুত্র।

উপ-পরিদর্শক মো. ইকবাল হোসেন বলেন, আমি স্থানীয় চেয়ারম্যানের মাধ্যামে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে প্রথমে সীতাকুন্ড স্বাস্থ্য কমেপ্লেক্সে নিয়ে যাই। কিন্তু আহতদের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদেরকে কর্মব্যরত ডাক্তার চমেক হাসপাতালে প্রেরণ করেন এবং চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের দায়িত্বশীল ডাক্তাররা ওই দুইজনকে মৃত ঘোষণা করেন। তবে তদন্ত করে বিষয়টা খতিয়ে দেখা হবে।

জানা যায়, পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী উপজেলার ধারাবাহিক অংশ বিশেষ হিসেবে সোমবার জাতির জনক বঙ্গবন্ধুর ৪৩ তম শাহাদাত বার্ষিকীর অনুষ্ঠান ছিল। বারৈয়াঢালা ইউনিয়নের উদ্যোগে ছোট দারোগারহাট কুটুম বাড়ি কনভেনশন হলে এ অনুষ্ঠান শেষে ছোট দারোগারহাট এলাকা থেকে বড় দারোগারহাট হয়ে মহালংকা যাওয়ার সময় মোটরবাইক ও সেইফ লাইন পরিবহন গাড়িযোগে বাড়ি যাওয়ার পথে বড় দারোগারহাট এক্সেল এলাকায় দুই সহোদর ভাইসহ পাঁচ জন নেতাকর্মীকে অতর্কিত হামলা করে দুর্বৃত্তরা। বিডি প্রতিদিন