শুক্রবার, ১৯শে অক্টোবর, ২০১৮ ইং ৪ঠা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

কোরবানির ঈদে ঢাকা দক্ষিণে বসবে ১৩ পশুর হাট

নিউজ ডেস্ক: আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতাধীন এলাকায় অস্থায়ীভাবে ১৩টি পশুর হাট ইজারা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। হাটগুলোর মোট সরকারি মূল্য ধরা হয়েছে ১২ কোটি ১৮ লাখ ৩৭ হাজার ৬৭৫ টাকা।

ডিএসসিসির সম্পত্তি বিভাগ সূত্র আমাদের সময়কে বিষয়টি নিশ্চিত করেছে। হাটগুলো হচ্ছে খিলগাঁওয়ের মেরাদিয়া বাজারের পাশে, খিলগাঁও রেলগেট বাজারের মৈত্রী সংঘের মাঠের পাশে, ব্রাদার্স ইউনিয়নের বালুর মাঠ, কমলাপুর স্টেডিয়ামের রাস্তার পূর্বপাশ সংলগ্ন খালি জায়গা, ঝিকাতলা হাজারীবাগ মাঠের পাশে, লালবাগের রহমতগঞ্জ খেলার মাঠের পাশে, কামরাঙ্গীরচর ইসলাম চেয়ারম্যানের বাড়ির মোড় থেকে দক্ষিণ দিকে বুড়িগঙ্গার বাঁধের পাশে, আরমানীটোলা খেলার মাঠ, ধূপখোলা ইস্ট এন্ড ক্লাব মাঠ, পোস্তগোলা শ্মশানঘাট, দনিয়া কলেজের পাশে, শ্যামপুর বালুর মাঠ, ধোলাইখাল ট্রাক টার্মিনাল সংলগ্ন খালি জায়গা। দরপত্র ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়সহ ডিএসসিসির ৫টি আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে পাওয়া যাবে। দরপত্র ফরম বিক্রির শেষ তারিখ ৯ জুলাই; দাখিলের তারিখ ১০ জুলাই। এদিন দুপুর আড়াইটায় দরপত্র খোলা হবে আর বিকাল ৪টায় হাটবাজার ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হবে। যদি একই দরপত্রে কাক্সিক্ষত দর না পাওয়া যায়, তা হলে সংশ্লিষ্ট হাটটির জন্য পুনঃদরপত্র আহ্বান করা হবে।

প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. আব্দুল মালেক জানান, যদি কোনো হাটের বিপরীতে পুলিশ বা সরকারের শীর্ষ পর্যায় থেকে কোনো আপত্তি আসে, তা হলে তা বাতিল করা হবে।