রবিবার, ৩রা জুন, ২০১৮ ইং ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

মাধ্যমিক শিক্ষার্থীদের জন্য অ্যাপ আনছে গ্রামীণফোন

ডেস্ক রিপোর্ট : মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের ডিজিটাল শিক্ষায় সহায়ক মোবাইল অ্যাপ্লিকেশন ‘মাইস্টাডি’ তৈরিতে ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ ও দূরবীন ল্যাবস লিমিটেডের সঙ্গে চুক্তি করেছে গ্রামীণফোন।

গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি, ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর বারবারা উইকহ্যাম, দূরবীন ল্যাবসের পরিচালক রিয়াজ মনোয়ার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন বলে মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় গ্রামীণফোন।
অনুষ্ঠানে মাইকেল ফোলি বলেন, “মানসম্মত শিক্ষার সাথে ব্যবধান হ্রাসের ভালো সুযোগ রয়েছে।”

তিনি বলেন, “বিশ্বব্যাপী স্বীকৃত ব্রিটিশ কাউন্সিল এবং আমাদের দেশীয় ইনোভেশন পার্টনার দূরবীন ল্যাবসের সহযোগিতায় মাইস্টাডি বর্তমান সময়ে শিক্ষার উন্নয়নে প্রয়োজনীয় ও সর্বোৎকৃষ্ট কনটেন্ট প্রদানে সক্ষম হবে বলে আমরা আশাবাদী।”

এই অ্যাপে ধারণামূলক কাঠামো গঠন, ইউজার ইন্টারফেস, স্থানীয় শিক্ষামূলক কনটেন্ট, লেখকদের কাছ থেকে মোবাইল কনটেন্ট শ্রেণিবদ্ধ করতে প্রধান ভূমিকা রাখবে ব্রিটিশ কাউন্সিল। আর ব্রিটিশ কাউন্সিলের নির্দেশনা অনুযায়ী ডিজিটাল কনটেন্ট উন্নয়নে কাজ করবে দূরবীন ল্যাবস। এছাড়াও দূরবীন ল্যাবস লিমিটেডের দায়িত্ব থাকবে মোবাইল অ্যাপ্লিকেশন এবং কনটেন্ট ম্যানেজমেন্ট প্ল্যাটফর্মের রূপরেখা ঠিক রাখা।

ব্রিটিশ কাউন্সিলের কান্ট্রি ডিরেক্টর বারবারা উইকহ্যাম বলেন, “আমরা মনে করি ডিজিটাল ডোমেইনে এই উদ্যোগ উন্নয়নের পরবর্তী ধাপ হিসেবেই বিবেচিত হবে।“বাংলাদেশের শীর্ষস্থানীয় টেলিকম প্রতিষ্ঠান গ্রামীণফোন এবং ডিজিটাল পর্যায়ে নেতৃত্ব দেওয়া দূরবীন ল্যাবসের সঙ্গে কাজ করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত।”

দূরবীন ল্যাবসের রিয়াজ মনোয়ার বলেন, “আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি জিপি মাইস্টাডি অ্যাপটি আমাদের ডিজিটাল শিক্ষাকে আরো কয়েক ধাপ সামনে এগিয়ে নিয়ে যাবে এবং লাখো শিক্ষার্থীর জ্ঞান অর্জন এবং জ্ঞানের পরিধি বাড়াতে গুরুত্বপূর্ণ উপাদান হিসেবে কাজ করবে।” জাতীয় পাঠ্যক্রম অনুযায়ী গণিত, ইংরেজি ও আইসিটি বিষয়গুলো নিয়ে মোবাইল অ্যাপ ‘মাইস্টাডি’ নির্মিত হচ্ছে নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য।

শিক্ষার্থীরা মাইস্টাডি অ্যাপের কন্টেন্টগুলো পাবে সম্পূর্ণ বিনামূল্যে।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্রামীণফোনের ডেপুটি সিইও ও সিএমও ইয়াসির আজমান, চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মাহমুদ হোসেন, হেড অব সাস্টেইনেবিলিটি আনজুম রাশনা হাসান এবং হেড অব কমিউনিকেশনস সৈয়দ তালাত কামাল প্রমুখ। সূত্র : বিডি নিউজ

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

প্লুটোতে জমাটবদ্ধ মিথেন গ্যাসের সৃষ্ট পাহাড়ের সন্ধান লাভ

‘গসিপ’ বন্ধে উগান্ডায় ফেসবুক-টুইটারের ওপর কর!

আরও দুটি আন্তর্জাতিক পুরস্কার জিতলো হুয়াওয়ে

রুশ ‘স্টার্টআপ ভিলেজে’ অংশ নিচ্ছে বাংলাদেশের ২ তরুণ

স্মার্টফোন ব্যবহারের আদ্যোপান্ত

এক ফোনে দুই হাজার সিনেমা!