শনিবার, ২রা জুন, ২০১৮ ইং ১৯শে জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

পুত্রবধূকেও নিজ কন্যার মত করে দেখুন-রেজওয়ানুর রহমান

নিজস্ব প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেছেন, আপনার ঘরে পুত্রবধূ হয়ে আসা মেয়েটিকে নিজ কন্যার মত করে দেখুন। আপনার কন্যাকে যেমন আপনি ভাল রাখতে চান তার স্বামীর ঘরে, আপনার ঘরে আসা মেয়েটিকেও তেমনভাবে রাখুন। এতে করেই কমে যাবে নারী নির্যাতন ও বাল্য বিবাহ। মঙ্গলবার  বাল্য বিবাহ, মাদক ও ইভটিজিং রোধে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের আড়াইসিধা কে.বি উচ্চ বিদ্যালয়ের মাঠে আড়াইসিধা ইউনিয়ন পরিষদের আয়োজনে মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

এসময় তিনি অভিভাবকদের উদ্দেশ্য করে বলেন, প্রতিটি অভিভাবক যদি তার ছেলে মেয়েদের প্রতি সুদৃষ্টি রাখেন তাহলে ইভটিজিং ও মাদক গ্রহন অনেকটাই কমে যাবে। তাই সময় ও অর্থ বিনিযোগ করুন নিজ সন্তানদের প্রতি। তারা যেন সুশিক্ষায় বড় হতে পারে। তাদের সমৃদ্ধ করুন।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী বাইন হীরা বলেন, বাল্যবিবাহ, মাদক ও ইভটিজিং বর্তমানে আমাদের সমাজকে একটি ব্যাধীতে পরিনত করেছে। তাই প্রতিটি অভিবাবক তার সন্তানকে এই ব্যাধী থেকে দূরে রাখতে হবে। সমাজ ও রাষ্ট্র থেকে এই ব্যাধীগুলো দূর করতে না পারলে উন্নত রাষ্ট্র প্রতিষ্টা কখনো সম্ভব নয়। তাই সকলে মিলে ঐক্যবদ্ধভাবে এই ব্যাধীগুলোকে ছুড়ে ফেলে দিতে হবে। সমাজের যে যেখানেই থাকুক না কেন সকলের স্বার্থেই সকলে মিলে কাজ করতে হবে।

আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী বাইন হীরার সভাপতিত্বে মত বিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন, আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বদরুল আলম তালুকদার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবুল হোসেন, উপজেলা আওয়ামীলীগ নেতা হেবজুল বারী, আড়াইসিধা কামিল মাদ্রাসার অধ্যক্ষ আবু বকর সিদ্দিক, আড়াইসিধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সেলিম মিয়া, খন্দকার শাহানা ফরিদ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জহুরুল ইসলাম, আশুগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাদেকুল ইসলাম সাচ্চু ও স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তাহমিনা বেগম প্রমূখ।

মতবিনিময় সভা শেষে আমন্ত্রিত অতিথিরা আড়াইসিধা ইউনিয়ন ভূমি অফিসে জমি খারিজের ক্ষেত্রে ই-মিউটেশন মাধ্যমে খতিয়ান প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন। পাশাপাশি আড়াইসিধা ইউনিয়নকে ভিক্ষুকমুক্ত করে স্বাবলম্বী করার জন্য ৬ জন ভিক্ষুককে ওজন মাপার যন্ত্র, গবাদিপশু ও হাস-মুরগি প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email