মঙ্গলবার, ৫ই জুন, ২০১৮ ইং ২২শে জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

সৌদি আরবে রাজকীয় ডিক্রি জারি: মন্ত্রিসভায় ব্যাপক রদবদল

সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ নতুন রাজকীয় ডিক্রি জারি করেছেন। শনিবার ঘোষিত রাজকীয় ফরমানে মন্ত্রিসভায় ব্যাপক রদবদলসহ বেশ কয়েকটি নতুন উদ্যোগ নেওয়া হয়েছে। নতুন স্বরাষ্ট্রমন্ত্রী ও ধর্মমন্ত্রী নিয়োগ, পৃথক সংস্কৃতি মন্ত্রণালয় গঠন ও একাধিক প্রতিমন্ত্রী পদে পরিবর্তন আনা হয়েছে। এছাড়াও রাজকীয় এলাকার পরিচালনা ও ব্যবস্থাপনায় মুহাম্মদ বিন সালমানের নেতৃত্ব বিশেষ কমিটি গঠনেরও ঘোষণা দেওয়া হয়। খবর: আল আরাবিয়া

আরও : নতুন পথে যাত্রা শুরু করলেন রেসি

রাজকীয় ডিক্রিতে মন্ত্রিসভা থেকে শ্রম ও সমাজ কল্যাণমন্ত্রী ড. আলী ইবনে নাসের আল গাফিজকে তার পদ থেকে সরানোর পর আহমদ ইবনে সুলাইমান ইবনে আব্দুল আজিজ আর রাজেহিকে শ্রম ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব নেয়ার নির্দেশ দেন। পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ইঞ্জিনিয়ার সাদ ইবনে আব্দুল আজিজ আল খলবকেও তার পদ থেকে সরিয়ে তার জায়গায় ইঞ্জিনিয়ার বদর বিন আব্দুল্লাহ ইবনে মাহান্না আদ দালামিকে এ দায়িত্ব দেওয়া হয়। এছাড়া তথ্য ও সংস্কৃতি মন্ত্রণালয়কে দুটি পৃথক পৃথক প্রশাসন ঘোষণা দিয়ে নতুন সংস্কৃতি মন্ত্রণালয় করার নির্দেশ দেন। যুবরাজ বদরুল ফরহান এ মন্ত্রণালয়ের দায়িত্ব পাবেন। সেই সঙ্গে শাইখ আব্দুল লতিফ আল আশ শাইখকে ধর্মমন্ত্রী হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এদিকে রাজকীয় ডিক্রির আওতায় পবিত্র মক্কা মোকাররমা ও পবিত্র স্থানসমূহের পরিচালনা ও ব্যবস্থাপনার জন্য রাজকীয় অথরিটি গঠনেরও নির্দেশ দেন। বাদশাহ সালমান নিজেই এ কমিটির নেতৃত্ব দিবেন।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

গাড়িতেই দেয়া হলো কবর! (ভিডিও)

পারমাণবিক সাবমেরিন থেকে প্রথম মিসাইল ছুঁড়ল রাশিয়া

জর্ডানে প্রধানমন্ত্রীর পদত্যাগের পর বিক্ষোভকারীদের নতুন দাবি

মাদকবিরোধী লড়াই: হতাহতের ঘটনার পূর্ণ ও যথাযথ তদন্ত চায় ইইউ

কিমের হোটেল ভাড়া পরিশোধ করার প্রস্তাব আইসিএএনের

‘বাংলাদেশের গণতন্ত্র, অর্থনীতি এখন অনেক শক্তিশালী’