g বর্তমান নকশায় পদ্মা সেতু সম্পন্ন হবে না: নোমান | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ২৯শে সেপ্টেম্বর, ২০১৭ ইং ১৪ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

বর্তমান নকশায় পদ্মা সেতু সম্পন্ন হবে না: নোমান

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ২৬, ২০১৭
news-image

---

নিজস্ব প্রতিবেদক : বর্তমান নকশায় পদ্মা সেতুর কাজ পুরোপুরি সম্পন্ন হবে না বলে আশঙ্কা করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ১০তম কারামুক্তি দিবস’ উপলক্ষে মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ আশঙ্কা করেন। আয়োজক সংগঠনের উপদেষ্টা মো. মাঈনুল ইসলামের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

আব্দুল্লাহ আল নোমান বলেন, পদ্মা সেতুর জন্য যে নকশা করা হয়েছিল ওই নকশার বাইরে আরো ১০০ ফুট গভীরে গেলেও পানি পাওয়া যাচ্ছে। তাই ওই নকশায় পদ্মা সেতু সম্পূর্ণ হবে না। এদিকে, নতুন নকশা তৈরির জন্য চীন যে সহযোগিতা করছিল, তা তারা বন্ধ করে দিয়েছে বলে আমরা জেনেছি। তবে এটা সত্যি কি না তা বলতে পারব না। নতুন করে নকশা তৈরি হলেই চীন সহযোগিতা করবে বলে জানান নোমান।

তিনি বলেন, পদ্মা সেতু নিয়ে বিশ্ব ব্যাংক, এশিয়া ব্যাংক ও ইসলামী ব্যাংকের সহযোগিতা আমরা পাচ্ছি না। এছাড়া, পদ্মা সেতু নির্মাণে বিদেশী অর্থ কোথা থেকে আসবে, এক্ষেত্রে বিদেশীদের কাছ থেকে কোনো সুনির্দিষ্ট বক্তব্য পাইনি। বাংলাদেশ সরকারের পক্ষ থেকেও বলা হয়নি, পদ্মা সেতু নির্মাণের কাঠামোগুলো কোথা থেকে আসবে। অথচ পদ্মা সেতু নিয়ে অনেক গর্ব করে বক্তব্য দিচ্ছে সরকার।

আওয়ামী লীগের নেতা ও সচিবদের গাড়ি উল্টো পথে চলছিল উল্লেখ করে নোমান বলেন, যারা প্রথম দিন আইন ভেঙে উল্টো পথে চলছিল, তাদের একজন পর দিনই আবার উল্টো পথে গাড়ি চালিয়েছেন। পত্রিকায় একজন সচিবের নামও উল্লেখ করা হয়েছে। অর্থাৎ দেশে আইনের শাসন যারা রচনা করছেন, তারাই আইন মানছেন না। এর জন্য শাস্তির বিধান প্রয়োজন। কয়েকজনের শাস্তি হলে অন্যরা পিছু হটবে বলেও মন্তব্য করেন বিএনপির এ শীর্ষ নেতা।

সভায় বিএনপির আরেক ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, দেশে সকল সংকটের মূলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সুতরাং তিনি পদত্যাগ বা সরে গেলে কিংবা ছুটিতে গেলেই সুষ্ঠু নির্বাচন হবে।

এ জাতীয় আরও খবর