বুধবার, ১২ই জুলাই, ২০১৭ ইং ২৮শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

‘ফেসবুক পোস্টের জেরে কারো জেলে যাওয়া কাম্য নয়’

AmaderBrahmanbaria.COM
জুলাই ১০, ২০১৭

---

বিনোদন ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গের বসিরহাটের সাম্প্রতিক দাঙ্গা পরিস্থিতি কিছু সংবাদমাধ্যমের সৌজন্যে পুরো বিশ্ববাসীর নজরে। সামান্য একটা ফেসবুক পোস্টের ওপর ইন্ধন ও প্ররোচনায় যেভাবে অশান্তির আগুন জ্বালানো হয়েছে, তার নিন্দা করেছেন শুভবুদ্ধিসম্পন্ন মানুষ। বসিরহাটের সে ঘটনার নিন্দায় এবার সরব হলেন বলি অভিনেত্রী স্বরা ভাস্কর।

সাবেক জাতীয় ক্রিকেটার মোহম্মদ কাইফ জানিয়েছিলেন, নবী মোহম্মদ (সা.) এর মহিমা এতটাই ঠুনকো নয় যে, একটা ফেসবুক পোস্টে তা ক্ষুণ্ণ হতে পারে। এই নিয়ে অশান্তি বাধানো, হিংসার আগুন জ্বালানো কখনোই মোহাম্মদের শিক্ষার মধ্যে পড়ে না। কাইফের পর এবার একই ইস্যুতে সরব হলেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর। যে ফেসবুক থেকে ঝামেলার সূত্রপাত সেই প্ল্যাটফর্মেই তিনি জানালেন, হিংসা কখনোই সমর্থনযোগ্য হতে পার না। প্ররোচনা ধর্মীয় বিদ্বেষমূলক হোক বা না হোক, কেউ হিন্দু হোন বা মুসলিম, সামান্য ফেসবুক পোস্টের জেরে কারও জেলে যাওয়া কখনোই কাম্য নয়। নেতা হোন বা মৌলবি বা যারা এই দাঙ্গায় ইন্ধন জুগিয়েছে, তাদের ধিক্কার জানিয়েছেন অভিনেত্রী।

কবি শ্রীজাত তাঁর কবিতায় বলেছিলেন, ‘দাঙ্গা যাঁদের ধর্ম তাঁরা আমার বন্ধু নয়’। অনেকটা সে কথারই প্রতিধ্বনি শোনা গেল স্বরা ভাস্করের কথাতেও। দাঙ্গা পরিস্থিতি তৈরি করার তীব্র নিন্দা করে দাঙ্গাকারীদের উদ্দেশ্যে তীব্র ধিক্কারই জানালেন এই অভিনেত্রী।