বুধবার, ১২ই জুলাই, ২০১৭ ইং ২৮শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

ওয়ানডেতে বিরল সেঞ্চুরি পাকিস্তানি নারী ক্রিকেটারের

AmaderBrahmanbaria.COM
জুলাই ১০, ২০১৭
news-image

---

স্পোর্টস ডেস্ক : ইংল্যান্ডে চলমান বিশ্বকাপেই অসাধারণ এক মাইলফক স্পর্শ করেছেন পাকিস্তানের নারী ক্রিকেটার সানা মিরে । পাকিস্তানের অধিনায়ক দেশের প্রথম নারী ক্রিকেটার হিসেবে খেলে ফেললেন ১০০টি ওয়ানডে। মেয়েদের ক্রিকেটে যা বেশ অভাবনীয় ব্যাপারও বটে। আর এমন এক কীর্তির ফলক স্পর্শ করার পর ক্রিকেট বিশ্বজুড়ে সানার জয়জয়কার, ভাসছেন তিনি অভিনন্দনের জোয়ারে। ইতিহাসের মাত্র তৃতীয়তম নারী ক্রিকেটার হিসেবে ১০০ ওয়ানডের মাইলফলকে পেরিয়েছেন তিনি।

৩১ বছর বয়সী ডান হাতি ব্যাটসম্যান এবং অফ স্পিনার সানা ২০০৫ সালে আন্তর্জাতিক ওয়ানডেতে পা রাখেন। এরপর খেলা ১০০ ম্যাচে ১৩৫৬ রান করার পাশাপাশি উইকেট শিকার করেছেন ১০৯টি। ক্যারিয়ারে ৫ উইকেট আছে একবার। ম্যাচে ৪ উইকেট তিনবার। খেলেছেন ৭৫টি টি-টুয়েন্টি ম্যাচও। এমন এক অর্জনের পর পাকিস্তান ক্রিকেট বোর্ডও বিশেষ অভিনন্দন জানিয়েছে তাদের নেতাকে।

এমন এক উপলক্ষ্যে অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার লিসা স্ট্যালেকার সানা মিরকে বিশেষ স্মারক টুপি পরিয়ে দেন। পাকিস্তানের ক্রিকেট ও সানা আরো অনেক দুর যাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

যাকে নিয়ে এতো কথা সেই সানা মির কি ভাবছেন এমন বাধনহারা মুহূর্তে। অনেক কিছুই বললেন। কিন্তু টুইটে সেঞ্চুরি ওয়ানডের জন্য পাওয়া টুপিটা তার কাছে বিশেষ মূল্যবান হয়ে উঠলো।
সানা এখন মেয়েদের ওয়ানডে বিশ্ব র‍্যাঙ্কিংয়ে বোলিংয়ে ৬ নম্বর অবস্থানে আছেন। ২০১০ ও ২০১৪ সালে এশিয়ান গেমসে পাকিস্তানের হয়ে দুটি ক্রিকেট আসরের গোল্ড মেডেল জিতেছেন।