২১শে ডিসেম্বর, ২০১৬ ইং, বুধবার ৭ই পৌষ, ১৪২৩ বঙ্গাব্দ
পরবর্তী বাইবেলে পৃথিবী ধ্বংসের তারিখ খুঁজে পেয়েছেন গবেষকরা!


শিগগিরই বিকাশমান বাজারে রেডমি নোট ৪


Amaderbrahmanbaria.com : - ২০.১২.২০১৬

বিজ্ঞান প্রযুক্তি ডেস্ক : শাওমির আয়ের বড় অংশটা আসে বিকাশমান স্মার্টফোন বাজার থেকে। সেজন্য নিজেদের নতুন ফোন উন্মোচনের পর পরই তা বিকাশমান স্মার্টফোন বাজারে ছাড়তে উদ্যোগ নেয় ‘চীনের অ্যাপল’ খ্যাত প্রতিষ্ঠানটি। এবার রেডমি নোট ৪ নিয়ে সেই তোড়জোড় শুরু করেছে সংশ্লিষ্টরা।

নিশ্চিত কিছু জানা যায়নি, তবে জোর গুঞ্জন, আগামী বছরের শুরুতেই মানে জানুয়ারিতেই ভারতের বাজারে আসছে রেডমি নোট ৪। আর এটা তো বলার অপেক্ষা রাখে না যে, ভারতের বাজারে ডিভাইসটি আসা মানে দক্ষিণ-পূর্ব এশিয়ার অন্যান্য দেশেও আসা।

এক প্রযুক্তি বিষয়ক ব্লগের বরাত দিয়ে বিজিআর জানিয়েছে, জানুয়ারিতেই ভারতে আসছে রেডমি নোট ৪, যার দাম হতে পারে ১১ হাজার ৯৯৯ রুপি (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৪ হাজার টাকা)।

চীনে নোট ৪-এর যে সংস্করণ রয়েছে তাতে জুড়ে দেয়া হয়েছে হেলিওক্স এক্স২০ চিপসেট। তবে ভারতে স্ন্যাপড্রাগন ৬২৫ চিপসেটে বাজারে আসবে ডিভাইসটি। এই চিপসেটে রয়েছে ২ গিগাহার্টজ অক্টাকোর প্রসেসর, সঙ্গে অ্যাদ্রেনো ৫০৬ গ্রাফিক্স প্রসেসিং ইউনিট, মিউই ৮ এর সঙ্গে মিলবে অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালো।

২, ৩ ও ৪ জিবির তিনটি মডেলে মিলবে ফোনটি। পাওয়া যাবে গোল্ড, গ্রে ও সিলভার রঙে। সঙ্গে থাকবে ১৬ ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ থেকে একটি বেছে নেওয়ার সুযোগ।

Loading...

এর ডিসপ্লের দৈর্ঘ্য ৫.৫ ইঞ্চি। এতে থাকবে ট্রু টোন ফ্ল্যাশের ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ৪,১০০ এমএএইচ ব্যাটারি।





Loading...

সম্পাদক ও প্রকাশক : আশ্রাফুর রহমান রাসেল
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close