২১শে ডিসেম্বর, ২০১৬ ইং, বুধবার ৭ই পৌষ, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 3 » জেএমবির অর্থবাহক ও আশ্রয়দাতা আটক, দাবি র‍্যাবের


জেএমবির অর্থবাহক ও আশ্রয়দাতা আটক, দাবি র‍্যাবের


Amaderbrahmanbaria.com : - ২০.১২.২০১৬

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর পল্লবী থেকে আটক নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির দুই সদস্যের মধ্যে একজন অর্থ আনা-নেয়া ও অপরজন জঙ্গিদের আশ্রয় দিতেন বলে দাবি করেছে র‍্যাব।মঙ্গলবার দুপুরে কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।সোমবার রাতে র‍্যাব-৪-এর একটি দল তাদের আটকের বিষয়টি নিশ্চিত করে।আটক দুজন হলেন নীলফামারীর আতিকুর রহমান (২১) ও বরিশালের খাদেমুল ইসলাম (২৮)।


সংবাদ সম্মেলনে র‍্যাব-৪-এর পরিচালক খন্দকার লুৎফুল কবিরের ভাষ্য, গত ৮ অক্টোবর র‍্যাবের অভিযানে নিহত জঙ্গিনেতা আবদুর রহমান ওরফে সারোয়ার জাহানের নির্দেশে আটক আতিকুর রহমান বিভিন্ন এলাকায় অর্থ বহন করে নিয়ে যেতেন। আতিকুর গাজীপুরসহ কয়েকটি এলাকায় অর্থ দিয়ে আসেন এবং টঙ্গীর একটি বস্তিতে অর্থ দিতে গিয়ে খাদেমুল ইসলামের সাথে পরিচিত হন। অন্যদিকে, প্রাথমিক পর্যায়ে ঘরছাড়া জঙ্গিদের আশ্রয় দেয়ার দায়িত্বে ছিলেন আটক খাদেমুল। খাদেমুল তার ছোট ভাই নাজমুলের মাধ্যমে জঙ্গিবাদের দিকে ঝোঁকেন।

Loading...

আটক দুজনকে জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে সংবাদ সম্মেলনে জানানো হয়, আতিকুর রহমান ২০১১ সালে বিজ্ঞান বিভাগ থেকে মাধ্যমিক পাস করেন। এরপর ২০১৪ সালে ডিমলা ইসলামিয়া ডিগ্রি কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাস করে রংপুরে যান বিশ্ববিদ্যালয়ে ভর্তির কোচিং করতে। ২০১৫ সালে তিনি সাভার বিশ্ববিদ্যালয় কলেজে সমাজকর্ম বিভাগে ভর্তি হন। এখানে কিছুদিন ক্লাস করার পর অর্থাভাবে পড়ালেখা বন্ধ করে দেন। পরে এ বছরের জানুয়ারি মাসে ফেসবুকে তার ফজলে রাব্বী নামের একজনের সাথে পরিচয় হয়। পরে এই ফজলে রাব্বীর মাধ্যমেই আতিকুর রহমান জঙ্গিবাদে সম্পৃক্ত হন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান, উপপরিচালক রইসুল আজম প্রমুখ।





Loading...

সম্পাদক ও প্রকাশক : আশ্রাফুর রহমান রাসেল
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close