২১শে ডিসেম্বর, ২০১৬ ইং, বুধবার ৭ই পৌষ, ১৪২৩ বঙ্গাব্দ


মিস ওয়ার্ল্ড পুয়ের্তো রিকোর ডেল ভ্যালে


Amaderbrahmanbaria.com : - ২০.১২.২০১৬

 

বিনোদন ডেস্ক :ক্যারিবীয় দ্বীপ দেশ পুয়ের্তো রিকোর সুন্দরী স্টেফানি ডেল ভ্যালে ৬৬তম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় সেরা সুন্দরী নির্বাচিত হয়েছেন। রোববার যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডের এজিএম ন্যাশনাল হারবার রিসোর্টে অনুষ্ঠিত জমকালো এ প্রতিযোগিতায় ১১৭ দেশের প্রতিযোগীকে পেছনে ফেলে তিনি মিস ওয়ার্ল্ড মুকুট জয় করেন। প্রতিযোগিতার প্রথম রানার আপ হন ডোমিনিকান রিপাবলিকের ইয়ারিতজা মিগুয়েলিনা রেইজ রামিরেজ। তৃতীয় হন ইন্দোনেশিয়ার নাতাশা ম্যানুয়েলা। সেরা দশে আছেন চীন, বেলজিয়াম, ঘানা, যুক্তরাষ্ট্র, কোরিয়া ও ব্রাজিলের সুন্দরীরা। বিবিসি, আলজাজিরা।

Loading...


উজ্জ্বল বাদামি চোখ ও গাঢ় বাদামি চুলের অধিকারী ডেল ভ্যালে একাধারে স্প্যানিশ, ইংলিশ ও ফারসি ভাষায় কথা বলতে পারেন। ১৯ বছর বয়সী এই সুন্দরী পড়াশোনা করছেন ল অ্যান্ড কমিউনিকেশনে।

টানটান উত্তেজনার মধ্যে যখন মিস ওয়ার্ল্ডের নাম ঘোষণা করা হয় তখন ডেল ভ্যালে নিজেই বিশ্বাস করতে পারছিলেন না। বিস্ময়ের সঙ্গে উত্ফুল্লে মেতে ওঠেন। এরপরই মুকুটটি পরিয়ে দেন গতবারের বিজয়ী স্পেনের সুন্দরী মিরাইয়া লালাগুনা।
জয়ের পর তিনি বলেন, এটা আমার ও দেশের জন্য অবশ্যই সম্মানের। সেই সঙ্গে আমার জন্মভূমির প্রতিনিধিত্ব করার দায়িত্ব বেড়ে গেল। ছোট এই দ্বীপ দেশটি থেকে ডেল ভ্যালে দ্বিতীয় প্রতিযোগী যিনি বিশ্বসুন্দরীর মুকুট পরলেন। ইতোপূর্বে ১৯৭৫ সালে উইলিনিয়া মার্সিড এ মুকুট জয় করেন।
এই ৬৬টি প্রতিযোগিতায় পুয়ের্তো রিকো ১৭তম দেশ যারা একাধিকবার বিশ্বসুন্দরী হয়েছে। এ ছাড়া যুক্তরাজ্য পাঁচবার, ভারত পাঁচবার, যুক্তরাষ্ট্র তিনবার, জ্যামাইকা তিনবার, আইসল্যান্ড তিনবার, জার্মানি দুইবার ও অস্ট্রেলিয়া দুইবার বিশ্বসুন্দরী হয়েছে। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ২০১৩ সালের মিস ওয়ার্ল্ড মেগান ইয়ং ও জেসন কোক।
৫ ফুট ১০ ইঞ্চি উচ্চতার স্টেফানি ডেল ভ্যালের অবশ্য ২০১৬ সালে এটি চতুর্থ প্রতিযোগিতার মুকুট। এ ছাড়া তিনি জয় করেন মিস ওয়ার্ল্ড ক্যারিবিয়ান, মিস মুন্ডো ডি পুয়ের্তো রিকো ও মিস তোয়া বাযা মুন্ডোর মুকুট। যুক্তরাজ্যের এরিক মরলি ১৯৫১ সালে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা শুরু করেন। এরপর প্রতিবছরই বিশ্বের বিভিন্ন দেশে অনুষ্ঠিত হয়ে আসছে এ প্রতিযোগিতা। ২০০০ সালে এরিকের মৃত্যুর পর থেকে তার স্ত্রী জুলিয়া মরলি প্রতিযোগিতা আয়োজনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন।





Loading...

সম্পাদক ও প্রকাশক : আশ্রাফুর রহমান রাসেল
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close