সোমবার, ১৫ই মে, ২০১৭ ইং ১লা জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

এবার টুইটারেও স্ট্রিম করা যাবে লাইভ ভিডিও

AmaderBrahmanbaria.COM
ডিসেম্বর ১৭, ২০১৬

বিজ্ঞান প্রযুক্তি ডেস্ক : এগিয়ে থাকার লড়াইয়ে ফেসবুকের ধারেকাছেও নেই টুইটার। হতে পারে, কিন্তু তাই বলে মার্ক জাকারবার্গের প্রতিষ্ঠানকে ছাড়িয়ে যাওয়ার চেষ্টায় ঘাটতি নেই ক্ষুদে ব্লগ লেখার সাইটটির। সেই চেষ্টারই অংশ, লাইভ ভিডিওর সুবিধা যোগ করা জ্যাক ডরসির নেতৃত্বাধীন সাইটটিতে।

দিন দিন তলানিতে গিয়ে ঠেকছে টুইটারের জনপ্রিয়তা। ফেসবুকের কথা না হয় বাদ-ই দিন, ব্যবহারকারী টানার দিক দিয়ে সোশ্যাল নেটওয়ার্কিংয়ের অন্যান্য সাইটগুলোর চেয়েও পিছিয়ে যাচ্ছে ৩০৪ মিলিয়ন মাসিক সক্রিয় ব্যবহারকারীর টুইটার। এই পশ্চাৎপদতা কাটাতে নতুন সেবা এনেছে সংশ্লিষ্টরা।

লাস ভেগাস রিভিউ জার্নালের খবর মতে, পেরিস্কোপ নামের এক ভিডিও প্রতিষ্ঠানের সঙ্গে গাঁটছড়া বেঁধে লাইভ ভিডিওর সুবিধা এনেছে টুইটার। তবে তার জন্য পেরিস্কোপ অ্যাপ আলাদা করে ডাউনলোডও করতে হবে না।

বুধবার এই ঘোষণা দিয়েছেন পেরিস্কোপ সিইও কেইভন বেকপুর। তার মতে, শুরুতে কেবল আইওএস ও অ্যান্ড্রয়েড চালিত ফোনে এই সুবিধা পাওয়া যাবে।

টুইটারে কীভাবে সরাসরি ভিডিও শেয়ার করা যাবে? পদ্ধতিটা খুবই সহজ। টুইট করতে গেলে যা করতে হয়, তাই করলেই চলবে। মানে, শুরুতে ক্লিক করতে হবে টেক্সট-এর সাদা জায়গায়। এরপর ট্যাপ করতে হবে লাইভ বাটনটা। শেষমেশ ফ্রেমটা ঠিক করে নিলেই হল, এতেই শুরু লাইভ ভিডিও।

এ জাতীয় আরও খবর