২১শে ডিসেম্বর, ২০১৬ ইং, বুধবার ৭ই পৌষ, ১৪২৩ বঙ্গাব্দ


নারায়ণগঞ্জে বিজিবি মোতায়েন


Amaderbrahmanbaria.com : - ২০.১২.২০১৬

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে নির্বাচনী এলাকায় বিজিবি মোতায়েন করা হয়েছে।

সোমবার বিকেল সাড়ে ৪টা থেকে সেখানে বিজিবি টহল দেওয়া শুরু করেছে। নির্বাচন শেষ হওয়ার পর পর্যন্ত ২২ প্লাটুন বিজিবি স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে।

এ বিষয়ে সিটি করপোরেশন রিটার্নিং অফিসার নুরুজ্জামান তালুকদার বলেন, বিজিবি মোতায়েন করা হয়েছে। ২২ প্লাটুন বিজিবি নগরীর বিভিন্ন স্থানে টহল দেবে। তারা মূলত স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে। আইন-শৃঙ্খলা বাহিনীকে যার যার দায়িত্বে রাখা হয়েছে। এতে প্রায় সাড়ে ৫ হাজার ফোর্স থাকবে। সেখানে র‌্যাব, বিজিবি, পুলিশ, আনসার, নৌপুলিশ, কোস্টগার্ড ও ইন্ডাস্ট্রিয়াল পুলিশসহ সাতটি বাহিনী থাকবে। এই সদস্যরা কাজ করবেন মূলত স্ট্রাইকিং ফোর্স ও মোবাইল ফোর্স হিসেবে। ২০ ডিসেম্বর থেকে এ ফোর্সগুলো নির্বাচনী বিভিন্ন এলাকায় ভোট প্রয়োগে নিরাপত্তা পরিবেশ নিশ্চিত করাসহ তাদের মূল কার্যক্রম শুরু করবে। র‌্যাবও আজ মোতায়েন হয়ে গেছে। কেন্দ্রের স্থায়ী ফোর্স হিসেবে থাকবে ৪ হাজার ফোর্স। তারা প্রিজাইডিং অফিসের সঙ্গে সমন্বয় করে কাজ করবেন। সব মিলে আমরা যে বিষয়টি নিশ্চিত করতে চেয়েছিলাম সেটি করতে পেরেছি।

Loading...

তিনি আরো বলেন, আমাদের হাতে আর তিন দিন বাকি আছে। আমরা মনে করি আইন-শৃঙ্খলা ভালো থাকবে। শান্তিপূর্ণ থাকবে। আমি বিশ্বাস করি ২২ ডিসেম্বর নির্বাচন শান্তির্পূণভাবে সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে।

২২ প্লাটুন বিজিবির মধ্যে সিদ্ধিরগঞ্জে ১০ প্লাটুন, সদরে থাকবে ৭ প্লাটুন ও বন্দর থাকবে ৫ প্লাটুন। প্রতিটি প্লাটুনে থাকবেন ২০ সদস্য। নির্বাচন প্রচার শেষ হবে ২০ ডিসেম্বর মঙ্গলবার মধ্যরাত থেকে। এরই মধ্যে প্রার্থীদের নির্দিষ্ট সময়ের মধ্যে প্রচার বন্ধ করার জন্য মাইকিং করা হয়েছে।





Loading...

সম্পাদক ও প্রকাশক : আশ্রাফুর রহমান রাসেল
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close