২১শে ডিসেম্বর, ২০১৬ ইং, বুধবার ৭ই পৌষ, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 1 » নাসিক নির্বাচন: তিন স্তরের নিরাপত্তায় সাড়ে ৯ হাজার ফোর্স


নাসিক নির্বাচন: তিন স্তরের নিরাপত্তায় সাড়ে ৯ হাজার ফোর্স


Amaderbrahmanbaria.com : - ২০.১২.২০১৬

নিউজ ডেস্ক : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে তিন স্তরের নিরাপত্তা নিয়োজিত থাকবে সাড়ে ৯ হাজার ফোর্স। সোমবার বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) স্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে নেমেছে। মঙ্গলবার সকালে নির্বাচনী এলাকায় মোতায়েন হয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব), কোস্টকার্ড, নৌ-পুলিশ, পুলিশ, ব্যাটালিয়ান আনসার ও আনসার-ভিডিপির সদস্য। পাশাপাশি কমিশনের নিজস্ব কর্মকর্তাও পর্যবেক্ষণ করছেন নির্বাচনের পুরো পরিস্থিতি। আগামী ২২ ডিসেম্বর ভোট। এ উপলক্ষে নির্বাচনের পুরো নিয়ন্ত্রণ এখন আইনশৃঙ্খলা বাহিনীর অধীনে।

মঙ্গলবার না.গঞ্জ সিটির প্রবেশ পথ সিদ্ধিরগঞ্জে ঢুকতেই নজরে পড়ে কালো-সাদা পোস্টার। যেন উৎসবের নগরী এখন না.গঞ্জ। রাস্তার দুই পাশে পাটের সুতলিতে বিনি করে সারি সারি করে ঝোলানো রয়েছে এসব প্রচারসামগ্রী। শেষ মুহূর্তে এসব পোস্টারই প্রার্থীদের প্রচারের একমাত্র উপলক্ষ হবে। কারণ, ২০ ডিসেম্বর মধ্যরাতেই শেষ হচ্ছে প্রচার। থাকবে প্রার্থীদের কোনো পথসভা কিংবা জনসভা। শুধু ঘরে ঘরে প্রচারের মধ্যে সীমাবদ্ধ থাকবে প্রচারণা। রিটার্নিং অফিসারের কার্যালয়ে নিয়োজিত কর্মকর্তাও ব্যস্ত সময় পার করছেন। ব্যালট বাক্স সংরক্ষণ ও ব্যালট রক্ষায় নিয়োজিত রয়েছে পুলিশ সদস্যরা। অপরিচিত মানুষ দেখলে পরিচয় নিশ্চিত হয়েই রিটার্নি কর্মকর্তার কার্যালয়ে প্রবেশের অনুমতি মিলছে।

সকালে নির্বাচনী এলাকায় ঘুরে ভোটারদের অভিব্যক্তি পাওয়া যায়। তারা সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা প্রকাশ করেন। বলেন, নির্বাচনে কে জয়ী-পরাজিত হবেন এ নিয়ে চিন্তিত নয়। শুধু সুষ্ঠু ভোট দেখতে চায় নাসিকে। প্রার্থীরাও একই শঙ্কার কথা জানাচ্ছেন।

Loading...

নাসিক নির্বাচন নিয়ে শঙ্কা-সংশয় প্রকাশ প্রার্থীরা করলেও নির্বাচন পরিচালনার দায়িত্বে নিয়োজিত রিটার্নি কর্মকর্তা মো. নুরুজ্জামান তালুকদার মঙ্গলবার সকালে প্রতিদিনের সংবাদকে বলেন, নির্বাচন নিয়ে কোনো শঙ্কা নেই। পরিস্থিতি ভালো। উৎসবমুখর পরিবেশে ভোট হবে। তিনি বলেন, তিন স্তরের নিরাপত্তায় থাকবে সাড়ে ৯ হাজার ফোর্স। কেন্দ্রের বাইরে নিয়োজিত থাকবে ৫ হাজার ফোর্স এবং কেন্দ্র পাহারায় সাড়ে ৪ হাজার বিভিন্ন বাহিনীর ফোর্স। সোমবার থেকে তারা মাঠে স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্বপালন করছে। মঙ্গলবার সকালে মাঠে নেমেছে র‌্যাব, কোস্টগার্ড, নৌ-পুলিশ, পুলিশ, ব্যাটালিয়ন আনসার ও আনসার-ভিডিপির সদস্যরা।

ইসির নিজস্ব পর্যবেক্ষক ও নির্বাচন কর্মকর্তা, ঢাকা জেলা মো. শরিফুল ইসলাম এ প্রতিবেদককে জানান, নির্বাচনী এলাকায় গোপন পর্যবেক্ষণ করছি। যত মানুষের সঙ্গে কথা হচ্ছে, একজনও বলছে না নির্বাচন নিয়ে শঙ্কা রয়েছে। নির্বাচন সুষ্ঠু হবে বলে আশা প্রকাশ করেন এই কর্মকর্তা।

এদিকে, তিন স্তরের নিরাপত্তায় নিয়োজিত থাকবে সাড়ে ৯ হাজার ফোর্স। এরমধ্যে স্ট্রাইকিং ফোর্স (রিজার্ভ), মোবাইল টিম এবং সার্বক্ষণিক কেন্দ্রপাহারায় নিয়োজিত ফোর্স। নাসিকের ২৭টি ওয়ার্ড রয়েছে। এরমধ্যে প্রতিটি ওয়ার্ডে ৬টি স্ট্রাইকিং ফোর্স ও সম-সংখ্যক মোবাইল ফোর্স নিয়োজিত করা হয়েছে।





Loading...

সম্পাদক ও প্রকাশক : আশ্রাফুর রহমান রাসেল
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close