বুধবার, ১০ই মে, ২০১৭ ইং ২৭শে বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

মানববন্ধন

AmaderBrahmanbaria.COM
ডিসেম্বর ২০, ২০১৬

নিজস্ব প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরের কাজী মোহাম্মদ শফিকুল ইসলাম কলেজকে জাতীয়করণের দাবীতে মানববন্ধন করেছে শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবকরা।
মঙ্গলবার (২০ ডিসেম্বর) সকালে অনুষ্ঠিত মানববন্ধনে শিক্ষক নেতৃবৃন্দ বলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলা বাদে বাকী সবকটি উপজেলায় জাতীয়করণের জন্য ইতোমধ্যে কলেজ নির্বাচন করা হয়েছে। অথচ ব্রাহ্মণবাড়িয়া জেলার সবচেয়ে বড় এমপিওভুক্ত এই কলেজটি এখনো জাতীয়করণের তালিকাভুক্ত না হওয়ায় এ মানববন্ধনের আয়োজন করেন তারা।

ভৌত অবকাঠামো, উন্নত যোগাযোগ ব্যবস্থাসহ জাতীয়করণের সব যোগ্যতাই আছে বলে উল্লেখ করে বক্তারা বলেন, কাজী মোহাম্মদ শফিকু ইসলাম কলেজ বিজয়নগর উপজেলার একমাত্র এমপিওভুক্ত পূর্নাঙ্গ কলেজ। যেখানে এইচএসসি, বিজ্ঞান, মানবিক ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে স্নাতক (পাস), ৬টি বিষয়ে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর কোর্স চালু রয়েছে। এই কলেজটিতে বিজয়নগর উপজেলার প্রায় সকল ছাত্র-ছাত্রীসহ ব্রাহ্মণবাড়িয়া জেলা ও পার্শ্ববর্তী হবিগঞ্জ, কিশোরগঞ্জ এবং নরসিংদী জেলার অনেক ছাত্র-ছাত্রী পড়ালেখা করছে। এখানে বর্তমানে অধ্যায়নরত শিক্ষার্থীর সংখ্যা প্রায় ৪ হাজার। নিজস্ব জমির উপর নির্মিত কলেজটির রয়েছে ২টি ৩ তলা ও ১টি ২তলা ভবন। এছাড়া ছাত্র-ছাত্রী পরিবহনের জন্য রয়েছে ২টি বাস। এসময় কলেজটির জাতীয়করণের তালিকায় না আসার পিছনে স্বার্থানেষী একটি মহলের অপতৎপরতা রয়েছে বলে আন্দোলনকারীরা দাবি করেন।