২১শে ডিসেম্বর, ২০১৬ ইং, বুধবার ৭ই পৌষ, ১৪২৩ বঙ্গাব্দ
পরবর্তী জিহ্বা পুড়ে গেলে কী করবেন, জেনে রাখুন কাজে লাগবে


৬ উপায় ওয়ার্কআউট না করেও ক্যালরি ঝরানোর সহজ


Amaderbrahmanbaria.com : - ২০.১২.২০১৬

 

লাইফস্টাইল ডেস্ক : শীত কাল আসতেই ছেদ পড়েছে নিয়মিত ওয়ার্কআউটে? সকাল বেলা লেপের আদর সরিয়ে সুখের ঘুম ছেড়ে উঠে ওয়ার্কআউট করার কথা ভাবলেই জ্বর আসে? তাহলে জেনে নিন ওয়ার্কআউট না করেও আপনি কী ভাবে ক্যালরি ঝরাতে পারেন।

Loading...

গাছ লাগান : ক্যালরি ঝড়ানোর জন্য সবচেয়ে ভাল বাগান করা। হাঁটু গেড়ে বসে মাটি কোপানো, ভারী টব এক দিক থেকে অন্য দিকে নিয়ে যাওয়া, এই সব কাজ করে আপনি ঘণ্টায় ৪০০ ক্যালরি পর্যন্ত ঝরাতে পারেন।

পোষ্যর সঙ্গে জগিং : বাড়িতে পোষ্য থাকলে তাকে রোজ বাইরে বেড়াতে নিযে যান নিশ্চয়ই? এ বার থেকে পোষ্যর সঙ্গে পার্কে গিয়ে জগিং করুন। এতে আপনার পোষ্যর সঙ্গে সম্পর্কও আরও সুন্দর হবে।

জিওকোচিং : শীত কাল ফান ওয়ার্কআউটের জন্য উপযুক্ত। এই সময় জিওকোচিং-এর মতো আউটডোর অ্যাক্টিভিটির সাহায্যে নিজেকে সচল রাখতে পারেন। এই খেলা অনেকটা ট্রেজার হান্টের মতো। বিভিন্ন জায়গায় লুকিয়ে রাখা জিনিস মোবাইল ডিভাইসের সাহায্য খুঁজে বের করতে হয়। বেশ কিছুটা ঘাম ঝড়ানো যায় এতে।

কোনও ইন্সট্রুমেন্ট বাজানো : কোনও ইন্সট্রুমেন্ট বাজানোর সময় মস্তিষ্ক ক্যালরি কমাতে সাহায্য করে। গিটার, বাঁশি, পিয়ানো যাই হোক না কেন, মিউজিক রিড করলে তা মস্তিষ্কে রক্ত সঞ্চালন বাড়ায়, হ্যান্ড-আই কোঅর্ডিনেশন উন্নত করে, মুড ভাল রাখে, ফুসফুসের কর্ম ক্ষমতা বাড়ায়।

কোনও বন্ধুকে ঘর বদলাতে সাহায্য করুন : ঘর পাল্টানোর সময় প্রচুর কাজ থাকে। বার বার সিঁড়ি দিয়ে উপর-নীচ করা, উঠে, বসে প্যাকিং, জিনিস এক জায়গা থেকে আরেক জায়গায় নিয়ে যাওয়া। এতে ভাল শরীরচর্চা হয়, প্রচুর ক্যালরি ঝরে।

ঘর পরিষ্কার : ক্যালরি ঝরানোর দারুণ উপায় সুইপিং, ডাস্টিং, মপিং, স্ক্রাবিং। সপ্তাহে এক দিন অন্তত ঘর ঝাড়পোছ, পরিষ্কার করুন। এতে পরিচ্ছন্নতাও থারবে, মনও ভাল থাকবে।





Loading...

সম্পাদক ও প্রকাশক : আশ্রাফুর রহমান রাসেল
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close