২১শে ডিসেম্বর, ২০১৬ ইং, বুধবার ৭ই পৌষ, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » খেলা » ২০১৯ বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দেবেন কোহলি! ধোনির পতনের ইঙ্গিত?


২০১৯ বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দেবেন কোহলি! ধোনির পতনের ইঙ্গিত?


Amaderbrahmanbaria.com : - ২০.১২.২০১৬

স্পোর্টস ডেস্ক :মহেন্দ্র সিংহ ধোনিকে ভারতের সর্বকালের সেরা অধিনায়ক বলা হয়। বিশ্বকাপ, চ্যাম্পিয়নস ট্রফিসহ বহু খেতাব এনে দিয়েছেন দেশকে। তবে ইদানিংকালে তেমন একটা উল্লেখযোগ্য খেলা তাঁর কাছ থেকে উপহার পায়নি ক্রিকেটবিশ্ব। নিউজিল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজেও ব্যাট হাতে বিশেষ ভূমিকা নিতে পারেননি তিনি। এ অবস্থায় কতদিন খেলা চালিয়ে যাবেন, তা নিয়ে জল্পনা শুরু হয়েছিল ২০১৪ সালেই যখন তিনি টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার শচীন অবশ্য এ বিষয়ে ধোনির পাশেই দাঁড়িয়েছিলেন সম্প্রতি। তিনি বলেছিলেন, এই বিষয়টা সম্পূর্ণ ধোনির উপরই ছেড়ে দেওয়া উচিত। তাঁর মধ্যে ফিটনেসের কোনও কমতি এখনও দেখছেন না শচীন। শুধুমাত্র বয়স বাড়ছে বলেই অবসর নেওয়া প্রয়োজন বলে মনে করেন না তিনি।

এসবের মধ্যেই বিস্ফোরক মন্তব্য করে বসলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া। তাঁর মতে, যদি নির্বাচকরা মনে করেন ২০১৯ বিশ্বকাপে ধোনি দলকে নেতৃত্ব দিতে পারবেন না, তবে এখন থেকেই বিকল্পের কথা ভাবা উচিত। ধোনির পরিবর্তে বিরাট কোহলির হাতে দায়িত্ব দেওয়ার কথা জানিয়েছেন তিনি। সেক্ষেত্রে এই সিদ্ধান্তটা ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফির পরেই নেওয়া উচিত যাতে কোহলি বিশ্বকাপের আগে আরও ২ বছর হাতে পান।

বর্তমানে ভারতীয় দলের এক নির্ভরযোগ্য নাম বিরাট কোহলি। সাম্প্রতিককালে তাঁর পারফরম্যান্স দেখে মুগ্ধ ক্রিকেটবিশ্ব। বলা বাহুল্য, টেস্টে দলকে তিনি নেতৃত্ব দিচ্ছেন বেশ পারদর্শিতার সঙ্গেই। তাই বলে ওয়ান ডে-তেও কি নেতৃত্ব দিয়ে সফল হতে পারবেন? ওয়াকিবহাল মহল ইতিমধ্যেই এ প্রশ্ন তুলেছে। তবে এর চেয়েও বড় যে প্রশ্নটা সকলের মাথায় ঘুরছে, কোহলি নেতৃত্ব দিলে কি তাঁর নেতৃত্বে খেলবেন মহেন্দ্র সিংহ ধোনি?

Loading...

আকাশ অবশ্য মনে করেন, এতে আশ্চর্য হওয়ার কিছু নেই। ভারত বনাম ইংল্যান্ডের শেষ টেস্টে ধারভাষ্যের সময়ে তিনি জানিয়েছেন, ‘একদিনের খেলাতে কোহলির নেতৃত্বে ধোনি খেলতেই পারেন। এতে অসুবিধের কিছুই নেই’। বলা বাহুল্য, তিনি এর মধ্যে অসুবিধে না দেখলেও ধোনির অনুগামীরা বিষয়টিকে ভালভাবে নেননি। স্বয়ং ধোনি কীভাবে নিয়েছেন বিষয়টিকে, তা অবশ্য জানা যায়নি।





Loading...

সম্পাদক ও প্রকাশক : আশ্রাফুর রহমান রাসেল
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close