মঙ্গলবার, ১৪ই ফেব্রুয়ারি, ২০১৭ ইং ২রা ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ

লক্ষ্য আগামী নির্বাচন: ইইউ চায় সক্ষম নির্বাচন কমিশন

AmaderBrahmanbaria.COM
ডিসেম্বর ২১, ২০১৬

নিউজ ডেস্ক : বাংলাদেশে আগামী সংসদীয় নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে সক্ষম শক্তিশালী নির্বাচন কমিশন চায় ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। ব্রাসেলসে ইইউ সদর দফতরে মঙ্গলবার বাংলাদেশ-ইইউ যৌথ কমিশনের মানবাধিকার ও সুশাসন সম্পর্কিত উপকমিটির বৈঠকে ইইউ’র পক্ষ থেকে এ কথা বলা হয়।

মানবাধিকার ও সুশাসন সম্পর্কিত উপকমিটির বৈঠকের আগে সোমবার বাণিজ্য সংক্রান্ত উপকমিটির বৈঠক অনুষ্ঠিত হয়।

এই দু’টি উপকমিটির বৈঠকে যোগ দেয়ার লক্ষ্যে বাংলাদেশ থেকে ছয় সদস্যবিশিষ্ট প্রতিনিধি দল ব্রাসেলস পৌঁছেছে।

কো-চেয়ার হিসেবে আইন ও সংসদবিষয়ক বিভাগের সচিব মো. শহিদুল হক বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন। সদস্য হিসেবে আছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব সাইয়েদ আহমেদ, পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব সুদত্ত চাকমা, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মো. শফিকুর রহমান এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক শাহানারা মনিকা।

এ ছাড়াও আছেন বেলজিয়ামে বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাদাৎ হোসেন ও দূতাবাসের মিনিস্টার আন্দালিব ইলিয়াস।

বাংলাদেশ প্রতিনিধি দলের পক্ষ থেকে নির্বাচন কমিশন গঠনে বাংলাদেশের প্রক্রিয়া সম্পর্কে অবহিত করা হয়। এ বিষয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে রাষ্ট্রপতির চলমান সংলাপের কথা অবহিত করা হয়।

প্রসঙ্গত, বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ আগামী ফেব্র“য়ারি মাসে শেষ হবে। ফলে নতুন নির্বাচন কমিশন গঠন নিয়ে ব্যাপক আলোচনা চলছে। ২০১৯ সালে অনুষ্ঠেয় সাধারণ নির্বাচন পরিচালনায় এই নির্বাচন কমিশনের ভূমিকা তাৎপর্যপূর্ণ।

এ জাতীয় আরও খবর