২১শে ডিসেম্বর, ২০১৬ ইং, বুধবার ৭ই পৌষ, ১৪২৩ বঙ্গাব্দ
পূর্ববর্তী আরও ১৫০ জনের মৃত্যুদণ্ড কার্যকর করতে যাচ্ছে সৌদি


প্রেসিডেন্ট ওবামার শেষ ক্রিসমাস কার্ড


Amaderbrahmanbaria.com : - ১৯.১২.২০১৬

আন্তর্জাতিক ডেস্ক : পাশাপাশি দাঁড়িয়ে চার জন। চোখেমুখে বিদায়ের কোনও বিষাদ নেই। বরং আছে উৎসবের হাসি। সকালে নিজের মেলবক্স খুলে অনেকেই চমকে উঠেছিলেন। বড়দিনের শুভেচ্ছাপত্র এসেছে হোয়াইট হাউস থেকে। শেষবারের মতো বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বড়দিনের শুভেচ্ছা জানিয়েছেন। প্রতিবছর ই–মেলে শুভেচ্ছা জানানোটা হোয়াইট হাউসের পরম্পরা। শুভেচ্ছা প্রাপকদের তালিকায় বন্ধুবান্ধব, রাজনীতিবিদ এবং সাংবাদিকরা আছেন।

Loading...

আগামী ২০ জানুয়ারি মার্কিন প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন ডোনাল্ড ট্রাম্প। আর মাত্র কয়েকটা দিন! তারপরেই হোয়াইট হাউস ছাড়বেন ওবামা। হোয়াইট হাউস চত্বরে এবারই তাঁর শেষ বড়দিন উদযাপন হবে।

বড়দিন উপলক্ষে মার্কিন দেশে রাষ্ট্রপতি ও তাঁর স্ত্রীর তরফ থেকে প্রত্যেক বছরই হোয়াইট হাউস ক্রিসমাস কার্ড দিয়ে শুভেচ্ছা জানানো হয়ে থাকে। সাধারণভাবে এই কার্ডে প্রখ্যাত শিল্পীদের দিয়ে আঁকানো হোয়াইট হাউসের নানা ছবিই থাকে।

তবে এবারে ওবামার শেষ হোয়াইট হাউস ক্রিসমাস কার্ডে থাকছে অন্য ছবি। এবার শুধুই দেখা যাচ্ছে পরিবার সহ ওবামাকে। এই ছবিটি তোলা হয়েছিল গত মার্চে, কানাডিয়ান স্টেট ডিনারে। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও তাঁর স্ত্রী সোফি গ্রেগরি ট্রুডোর সম্মানে ছিল সেই ভোজ। কালো পোশাকে বারাক ও মিশেলের সঙ্গে সাশা ও মালিয়াকে ঝকঝকে লাগছিল।
ক্রিসমাসে কার্ডে কী লিখেছেন ওবামা? সেখানে বিদায়ের সুর। ওবামা বলেছেন, ‘আপনাদের সকলকে উৎসবের শুভেচ্ছা। হোয়াইট হাউসে গত কয়েক বছরের সুখস্মৃতিতে আমরা বিভোর। আমরা অনেক ভাল বন্ধু পেয়েছি। অনেকের সঙ্গে আনন্দ ভাগ করে নিয়েছি। অসংখ্য প্রীতি উপহারে মুগ্ধ হয়েছি। আমি আপনার ও আপনার প্রিয়জনকে নতুন বছরের শুভেচ্ছা জানালাম।’

চারজনই সই করেছেন কার্ডের নীচে। এমনকি রয়েছে ওবামার দুই পোষ্যেরও থাবার ছাপ। বো এবং সানির শুভেচ্ছা পেয়ে খুশি হয়েছেন অনেকে।





Loading...

সম্পাদক ও প্রকাশক : আশ্রাফুর রহমান রাসেল
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close