২১শে ডিসেম্বর, ২০১৬ ইং, বুধবার ৭ই পৌষ, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 6 » পাঠানকোট হামলা : চার্জশিটে মাসুদ আজহারের নাম


পাঠানকোট হামলা : চার্জশিটে মাসুদ আজহারের নাম


Amaderbrahmanbaria.com : - ১৯.১২.২০১৬

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পাঞ্জাবের পাঠানকোট বিমান ঘাঁটিতে জঙ্গি হামলার ঘটনায় পাকিস্তানের জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ প্রধান মাসুদ আজহারের বিরুদ্ধে চার্জ গঠন করেছে ভারতের জাতীয় তদন্ত সংস্থা এনআইএ।

সোমবার অভিযুক্তদের বিরুদ্ধে হরিয়ানার পাঁচকুলা বিশেষ আদালতে চার্জ গঠন করে ভারতের তদন্তকারী সংস্থা। চার্জশিটে আজহারের ভাই ও সংগঠনের সহ-প্রধান আবদুর রউফ আসগর এবং তার দুই সঙ্গী শাহিদ লতিফ ও কাসিফ জানের নামও রয়েছে।

ভারতীয় দণ্ডবিধির আনলফুল অ্যাক্টিভিটিস আইনের আওতায় অভিযুক্তদের বিরুদ্ধে অস্ত্র আইন, বিস্ফোরক আইন ও সরাকারি সম্পত্তি ধ্বংস আইনে অভিযোগ আনা হয়েছে। এছাড়াও ওই চার্জশিটে বলা হয়েছে নাসির হুসেন, হাফিজ আবু বকর, উমর ফারুক ও আবদুল কাইয়ুম নামে চার ব্যক্তি যারা পাকিস্তানের মাটিতে জইশ শিবিরে প্রশিক্ষণ নিয়েছিল তারাই পাঠানকোটের বিমান ঘাঁটিতে নাশকতা সংগঠিত করেছিল।

উল্লেখ্য চলতি বছরের ২ জানুয়ারি পাকিস্তান সীমান্ত থেকে ২৫ কিলোমিটার দূরে পাঠানকোটের বিমান ঘাঁটিতে হামলা চালায় জঙ্গিরা। হামলায় সাত সেনা জওয়ান নিহত হয়। আহত হয় অন্তত ৩৭ জন। মারা যায় ছয় জঙ্গিও।

Loading...

ওই হামলার পেছনে পাক মদদপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের হাত রয়েছে বলেই এনআইএ জানায়। হামলার পরই হামলার সঙ্গে যুক্ত বেশ কিছু তথ্যপ্রমাণ পাকিস্তানের কাছে তুলে দেয়া হয়। কিন্তু এখনো পর্যন্ত অভিযুক্তদের বিরুদ্ধে কোনো ব্যবস্থাই নেয়নি পাকিস্তান সরকার।





Loading...

সম্পাদক ও প্রকাশক : আশ্রাফুর রহমান রাসেল
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close