১৪ই নভেম্বর, ২০১৬ ইং, সোমবার ৩০শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ


ইংল্যান্ডের রানের পাহাড়, ভারত পিছিয়ে ৪৭৪ রানে


Amaderbrahmanbaria.com : - ১১.১১.২০১৬

স্পোর্টস ডেস্ক : যে ভাবে ভারতের বিরুদ্ধে শুরু করল ইংল্যান্ড তাতে বাংলাদেশের স্মৃতি অতীত। এক ইনিংসে তিনটি সেঞ্চুরি। শুরু করলেন জো রুট শেষ করলেন বেন স্টোকস। ভারতীয় বোলিং সেনসেশন কোনও কাজেই লাগল না। শেষ পর্যন্ত জাদেজা, অশ্বিন, সামি, উমেশদের নামের পাশে উইকেট লেখা হলেও ততক্ষণে ইংল্যান্ডের রান ছাড়িয়ে গিয়েছে ৫০০র বাউন্ডারি।

বৃহস্পতিবার দ্বিতীয় দিনে অলআউট হওয়ার আগে ৫৩৭ রান করেছে ইংল্যান্ড। প্রথম দিনে জো রুটের পর দ্বিতীয় দিনে সেঞ্চুরি তুলে নিয়েছেন মঈন আলী ও বেন স্টোকস। জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে আজ কোনো উইকেট না হারিয়ে ৬৩ রান করেছে ভারত।

ভারতের হয়ে মুরালি বিজয় ২৫ ও দীর্ঘদিন পর ভারতীয় টেস্ট শিবিরে জায়গা করে নেওয়া ওপেনার গৌতম গম্ভীর ২৮ রানে অপরাজিত রয়েছেন। ফলে দ্বিতীয় দিন শেষে ইংল্যান্ডের চেয়ে ৪৭৪ রান পিছিয়ে আছে ভারত।

ভারতের বিপক্ষে ২৩ ওভার হাত ঘুরালেও কোনো উইকেটের দেখা পাননি ব্রড-ওকস ও মঈন আলীরা।

২০১১ সালে সিডনি টেস্টের পর এই প্রথম এক ইনিংসে তিন ইংলিশ ব্যাটসম্যান সেঞ্চুরি পেলেন। ২০০৯ সালের পর ভারতে এক ইনিংসে তিন সফরকারী ব্যাটসম্যানের সেঞ্চুরি এটিই প্রথম।

প্রথম দিনেই সেঞ্চুরি তুলে নিয়ে ১২৪ রানে আউট হয়েছিলেন জো রুট। ইংল্যান্ড দিন শেষ করেছিল ৪ উইকেটে ৩১১ রানে। দিন শেষে ৯৯ রানে অপরাজিত থাকা মঈন আলী আজ দ্বিতীয় দিনে মোহাম্মদ শামির করা তৃতীয় বলেই ১ রান নিয়ে ছুঁয়ে ফেলেন তিন অঙ্ক। এটি তার ক্যারিয়ারের চতুর্থ টেস্ট সেঞ্চুরি। ১১৭ রান করে শামির বলেই বোল্ড হন মঈন।

মঈনের বিদায়ের পর ষষ্ঠ উইকেটে জনি বেয়ারস্টোকে নিয়ে ৯৯ রানের জুটি গড়েন বেন স্টোকস। বেয়ারস্টো ৪৬ রান করে ফিরে গেলেও ক্রিস ওকস, আদিল রশিদ, জাফর আনসারির সঙ্গে ছোট ছোট জুটি গড়ে সেঞ্চুরি তুলে নেন স্টোকস। নবম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ২৩৫ বলে ১৩ চার ও ২ ছক্কায় স্টোকস করেন ১২৮ রান। আনসারির সঙ্গে তার নবম উইকেট জুটিতে আসে ৫২ রান।

এরপর শেষ উইকেটে স্টুয়ার্ড ব্রডকে নিয়ে আরো ২০ রান যোগ করেন আনসারি। শেষ ব্যাটসম্যান হিসেবে অমিত মিশ্রর বলে এলবিডব্লিউ হন আনসারি (৩২)। ৬ রানে অপরাজিত ছিলেন ব্রড।

বল হাতে ভারতের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন রবীন্দ্র জাদেজা। এ ছাড়া রবিচন্দ্রন অশ্বিন, শামি ও উমেশ যাদব নেন ২টি করে উইকেট।

প্রথম টেস্ট-দ্বিতীয় দিন

ইংল্যান্ড

৫৩৭/১০ (১৫৯.৩ ওভার)

রুট ১২৪, আলী ১১৭, স্টোকস ১২৮।

ভারত : 

বিজয় ২৫*, গম্ভীর ২৮*।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close