১৪ই নভেম্বর, ২০১৬ ইং, সোমবার ৩০শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ


ভোটের বদলে বুশের অভিনন্দন পেলেন ট্রাম্প!


Amaderbrahmanbaria.com : - ১০.১১.২০১৬

আন্তর্জাতিক ডেস্ক :সর্বশেষ রিপাবলিকান হিসেবে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হওয়া জর্জ ডব্লিউজ বুশ দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে ভোট না দিলেও অভিনন্দন জানিয়ে বিবৃতি দিয়েছেন। বুধবার সকালে এক বিবৃতিতে জর্জ বুশ ট্রাম্প ও তার পরিবারের সদস্যদের অভিনন্দন জানান।

মঙ্গলবার ভোটের সময় প্রেসিডেন্ট প্রার্থী ট্রাম্পকে ভোট দেননি বুশ। শুধু তাই নয়, এবার তিনি প্রেসিডেন্ট কাউকেই ভোট দেননি। ব্যালটে প্রেসিডেন্টের ঘর ফাঁকাই রেখেছেন তিনি। প্রেসিডেন্ট প্রার্থীদের ভোট না দিলেও অন্যপদে ভোট দিয়েছেন বুশ।

বিবৃতিতে বুশ দেশের ও নতুন প্রেসিডেন্টের সাফল্য কামনা করেন।

রিপাবলিকান দলের হয়ে প্রেসিডেন্ট নির্বাচনে লড়াই করলেও দলটির সাবেক প্রার্থী ও প্রেসিডেন্টদের সমর্থন পাননি ট্রাম্প। এদের মধ্যে রয়েছেন, জর্জ বুশের বাবা জর্জ এইচ.ডব্লিউ বুশ, মিট রমনি ও জন ম্যাককেইন।

একমাত্র রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী বব ডল সমর্থন দিয়েছেন ট্রাম্পকে। তিনি ১৯৯৬ সালে রিপাবলিকান টিকিট পেয়ে হেরেছিলেন নির্বাচনে।

ম্যাককেইন শুরুতে ট্রাম্পকে সমর্থন দিয়েছিলেন। কিন্তু নারীদের নিয়ে ট্রাম্পের অবমাননাকর বক্তব্য প্রকাশের পর সমর্থন প্রত্যাহার করেন তিনি। আর রিপাবলিকান দলের প্রার্থীতার লড়াইয়ে জর্জ বুশের ছেলে জেব বুশের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন ট্রাম্প। ফলে জেব বুশ এবারের নির্বাচনে কাউকেই সমর্থন দেননি। ছেলের পাশে থেকে বুশও কাউকে প্রেসিডেন্ট পদে কাউকে ভোট দিলেন না।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close