১৪ই নভেম্বর, ২০১৬ ইং, সোমবার ৩০শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ


বিরল কীর্তিতে মুরালিধরনের পাশে হেরাথ


Amaderbrahmanbaria.com : - ১০.১১.২০১৬

স্পোর্টস ডেস্ক : টেস্ট ক্রিকেটে মুত্তিয়া মুরালিধরন নিজেকে যে উচ্চতায় নিয়ে গেছেন, সেখানে অন্য কারো পক্ষে পৌঁছানো সম্ভব হবে কি না, তা নিয়ে সংশয় আছে। ৮০০ উইকেটের মাইলফলক স্পর্শ করে নিজেকে সবার ধরাছোঁয়ার বাইরেই রেখে দিয়েছেন শ্রীলঙ্কার কিংবদন্তি এই অফস্পিনার। তবে একটা কীর্তিতে মুরালিধরনের পাশেই নাম লিখিয়েছেন স্বদেশী রঙ্গনা হেরাথ। টেস্ট ইতিহাসের তৃতীয় বোলার হিসেবে ইনিংসে পাঁচ উইকেট নিয়েছেন সব টেস্ট খেলুড়ে দলের বিপক্ষে।

১৭ বছরের দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারে সবগুলো দলের বিপক্ষেই টেস্ট খেলেছিলেন হেরাথ। ইনিংসে পাঁচ উইকেটও নিয়েছিলেন সব দলের বিপক্ষে। বাদ ছিল শুধু জিম্বাবুয়ে। এবার প্রথমবারের মতো জিম্বাবুয়ের বিপক্ষে খেলতে নেমেই চক্র পূরণ করেছেন বাঁ-হাতি এই স্পিনার। হারারে টেস্টের প্রথম ইনিংসে পাঁচ উইকেট নিয়ে নাম লিখিয়েছেন মুরালিধরন ও দক্ষিণ আফ্রিকার পেসার ডেল স্টেইনের পাশে। হেরাথের আগে শুধু মুরালি ও স্টেইনই ইনিংসে পাঁচ উইকেট নিয়েছিলেন সব টেস্ট খেলুড়ে দলের বিপক্ষে।

প্রথম ইনিংসে হেরাথের দুর্দান্ত বোলিংয়ে জিম্বাবুয়ে অলআউট হয়ে গিয়েছিল ২৭২ রানে। শ্রীলঙ্কা পেয়েছিল ২৩২ রানের বড় লিড। ২৬ ওভার বল করে ৮৯ রান খরচে এই পাঁচ উইকেট নিয়েছিলেন হেরাথ। দ্বিতীয় ইনিংসেও পাঁচ উইকেট নিয়ে শ্রীলঙ্কাকে জয়ের পথে অনেকখানি এগিয়ে দিয়েছেন অভিজ্ঞ এই স্পিনার। ৪৯১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৮০ রান সংগ্রহ করতেই সাতটি উইকেট হারিয়েছে জিম্বাবুয়ে। পঞ্চম দিনে শ্রীলঙ্কার জয় এখন শুধুই সময়ের ব্যাপার।

দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচেও হেরাথ নিয়েছিলেন ছয়টি উইকেট। তাঁর নেতৃত্বে শ্রীলঙ্কাও পেয়েছিল ২২৫ রানের বড় জয়।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close