১৪ই নভেম্বর, ২০১৬ ইং, সোমবার ৩০শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ


প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর অভিনন্দন


Amaderbrahmanbaria.com : - ১০.১১.২০১৬

নিজস্ব প্রতিবেদক : মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে বিজয়ী হওয়ায় ডনাল্ড ট্রাম্পকে প্রেসিডেন্ট আবদুল হামিদ, প্রধানমন্ত্রী

শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, বিরোধী দলের নেতা রওশন এরশাদসহ বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ নেতৃত্ব অভিনন্দন জানিয়েছেন। গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর অভিনন্দন জানানোর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়- অভিনন্দন বার্তায় প্রেসিডেন্ট আবদুল হামিদ বলেন, ডনাল্ড ট্রাম্পের নেতৃত্বে যুক্তরাষ্ট্র শান্তি ও অগ্রগতির পথে আরো এগিয়ে যাবে। তিনি আশা প্রকাশ করেন, ডনাল্ড ট্রাম্পের সময় বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক আরো সম্প্রসারিত হবে। এদিকে নির্বাচিত প্রেসিডেন্টকে পাঠানো এক অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ডনাল্ড ট্রাম্পের এই বিজয়ে প্রমাণিত যে, যুক্তরাষ্ট্রের জনগণ ও বিশ্বমানবতার সেবা করতে তিনি একজন অনন্য নেতা। দু’দেশের দ্বিপক্ষীয় ও বহুপক্ষীয় স্বার্থের আরো উন্নয়ন এবং আগামী প্রজন্মের জন্য নিরাপদ বিশ্ব গড়ে তোলা ও শান্তিপূর্ণভাবে সমৃদ্ধি অর্জনে ট্রাম্পের সঙ্গে কাজ করতে তিনি (বাংলাদেশের সরকার প্রধান) তাকিয়ে আছেন। এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী তার আস্থা প্রকাশ করে বলেন, ডনাল্ড ট্রাম্পের আগামী দিনগুলোতে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্ক আরো জোরদার হবে। শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়ন নিজে থেকে প্রত্যক্ষ করতে ডনাল্ড ট্রাম্প ও তার স্ত্রী ম্যালানিয়া ট্রাম্পকে তাদের সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। প্রধানমন্ত্রী অভিনন্দন বার্তায় নবনির্বাচিত প্রেসিডেন্টের সুস্বাস্থ্য, দীর্ঘ ও সুখী জীবন এবং যুক্তরাষ্ট্রের জনগণের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।
স্পিকারের অভিনন্দন: এদিকে পৃথক বার্তায় জানানো হয়- জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন। অভিনন্দন বার্তায় স্পিকার বলেন, নবনির্বাচিত প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের নেতৃত্বে মার্কিন যুক্তরাষ্ট্র আরো উন্নত ও সমৃদ্ধশালী রাষ্ট্রে পরিণত হবে এবং বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের দ্বিপক্ষীয় সম্পর্ক আরো বন্ধুত্বপূর্ণ ও সুদৃঢ় হবে।
বিরোধী দলের নেতা রওশনের অভিনন্দন: জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। অভিনন্দন বার্তায় বিরোধীদলীয় নেতা বলেন, রিপাবলিকান দলের প্রার্থী ডনাল্ড ট্রাম্পের এ বিজয়ে বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক আরো সুদৃঢ় হবে। বিরোধীদলীয় নেতা আশা প্রকাশ করেন, মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে পোশাক খাতসহ বাংলাদেশের পণ্যের শুল্কমুক্ত সুবিধাদানে নতুন প্রেসিডেন্ট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন।
ট্রাম্পকে এরশাদের অভিনন্দন: ওদিকে প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় ডনাল্ড ট্রাম্পকে অভিনন্দন জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদ। অভিনন্দন বার্তায় তিনি বলেন, ‘ট্রাম্প যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় আমি আশা করি, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বিদ্যমান দ্বিপক্ষীয় বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আগামী দিনে আরো জোরদার হবে। বার্তায় এরশাদ যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্টের সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও উত্তরোত্তর সাফল্য কামনা করেন।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close