১৪ই নভেম্বর, ২০১৬ ইং, সোমবার ৩০শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 5 » ট্রাম্পের মন্ত্রী হতে হুড়োহুড়ি


ট্রাম্পের মন্ত্রী হতে হুড়োহুড়ি


Amaderbrahmanbaria.com : - ১০.১১.২০১৬

আন্তর্জাতিক ডেস্ক :যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মন্ত্রীসভায় কারা থাকছেন, তা নিয়ে শুরু হয়েছে নানা আলোচনা। নতুন মন্ত্রীসভা ও হোয়াইট হাউসের গুরুত্বপূর্ণ পদগুলোতে এরই মধ্যে প্রার্থী বাছাই শুরু হয়েছে বলে গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

গুরুত্বপূর্ণ পদগুলোতে ট্রাম্পের ঘনিষ্ঠরাই থাকবেন বলে আভাস দিয়েছেন ট্রাম্পের উপদেষ্টারা।

ট্রাম্পের প্রচারণা দলের কয়েকজন উপদেষ্টা বুধবার জানিয়েছিলেন, গুরুত্বপূর্ণ পদগুলোর জন্য পছন্দের প্রার্থী বাছাই শুরু করা হয়েছে।

ডোনাল্ড ট্রাম্পের সম্ভাব্য মন্ত্রিসভায় শীর্ষ প্রতিযোগীদের মধ্যে রয়েছেন আলাস্কার সাবেক গভর্নর সারাহ পলিন, রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট পদে পরাজিত মনোনয়ন প্রার্থী বেন কারসন, নিউ জার্সির গভর্নর ক্রিস ক্রিস্টি, নিউইয়র্কের সাবেক মেয়র রুডি জুলিয়ানিসহ বেসরকারি খাতের কয়েকজন নির্বাহী।

ট্রাম্পের ন্ত্রিসভা ১৩টি দপ্তর চালাবে। নির্বাচিত প্রেসিডেন্টের ক্ষমতার পালাবদল প্রক্রিয়ার জন্য গঠিত কমিটির তৈরি করা ৪১ জনের তালিকা বাজফিড নিউজের কাছে রয়েছে। ওই তালিকার বরাত দিয়ে ব্রিটিশ দৈনিক দ্য ইনডিপেনডেন্ট এ প্রতিবেদন প্রকাশ করে।

আলাস্কার সাবেক গভর্নর সারাহ পলিন ২০০৮ সালে ভাইস প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন। স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে সম্ভাব্য সাত প্রতিযোগীর মধ্যে তিনি একজন। নিউ জার্সির গভর্নর ক্রিস্টির নাম অ্যাটর্নি জেনারেল ও বাণিজ্যমন্ত্রী হিসেবে শোনা যাচ্ছে। তালিকায় সম্ভাব্য পররাষ্ট্রমন্ত্রী হলেন নিউট গিংরিচ।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close