১৪ই নভেম্বর, ২০১৬ ইং, সোমবার ৩০শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ


বানর ও মাছের ভবিষ্যৎ বাণীই সত্যি হলো


Amaderbrahmanbaria.com : - ০৯.১১.২০১৬

মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচন নিয়ে শুধু মানুষের মধ্যে নয়, যেন প্রাণীদের মধ্যেও উত্তেজনা ছড়িয়ে পড়েছিলো। নির্বাচন নিয়ে কল্প কথার গল্প কী কম হয়েছে! চলতি সপ্তাহে মার্কিন নির্বাচন নিয়ে গোটা বিশ্বে যখন উত্তেজনায় মুখর। ঠিক সেই মুহূর্তে ‘গেতা’ নামে চীনা এক বানর ডোনাল্ড ট্রাম্প জিতবে বলে ভবিষ্যৎ বাণী করে হইচই ফেলে দেয়।

জরিপের রিপোর্টে যেখানে হিলারি এগিয়ে, সেখানে ট্রাম্পের জয়ের কথা বললে অনেকেই প্রশ্নও তুলেন গেতার ভবিষ্যৎ বাণী নিয়ে।

এদিকে, মঙ্গলবার (০৮ নভেম্বর) যুক্তরাষ্ট্রের ভোটের দিন ভারতের চেন্নাইয়ে ‘চাণক্য’ নামে এক জ্যোতিষী মাছ বলে, ‘ট্রাম্প জয়ী হবে’। এ নিয়েও বেশ আলোচনায় সরব ছিলেন বিভিন্ন দেশের মানুষ।

শেষ পর্যন্ত সব জরিপ, পরিসংখ্যান উড়িয়ে দিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হলেন রিপাবলিকান নেতা ডোনাল্ড ট্রাম্প। আর বাস্তবে রূপ নিলো বানর ‘গেতা’ ও মাছ ‘চাণক্য’ এর ভবিষ্যৎ বাণী।

ভবিষ্যৎ বাণীর প্রক্রিয়া যেমন ছিলো  

ট্রাম্প ও হিলারি ক্লিনটনের ছবি যুক্ত নৌকার মধ্যে ট্রাম্পের নৌকা থেকেই খাবার গ্রহণ করে চেন্নাইয়ের ‘চাণক্য’ নামে মাছটি। একবার, দুইবার নয়, সাতবার একই নৌকা থেকে সে খাবার গ্রহণ করে। আর সেটাই ট্রাম্প জেতার ভভিষ্যৎ বাণী বলে বিবেচনা করা হয়।

অপরদিকে, ট্রাম্পকেই আমেরিকানদের প্রেসিডেন্ট হিসেবে বেছে নিয়েছে ৫ বছর বয়সী চীনা বানর গেতা। কার্ড বোর্ড সাইজের ট্রাম্প ও হিলারির ছবি থেকে ট্রাম্পকেই বেছে নিয়েছে বানরটি। চীনের সিয়ানহু ইকোলজিক্যাল ট্যুরিজম পার্কে এমন ঘটনা ঘটে।

বানরটি ইউরোপিয়ান ফুটবল চ্যাম্পিয়নশিপে বিজয়ী দলকে সঠিকভাবেই বেছে নিয়ে ভবিষ্যৎ বাণী করেছিলো বলেও বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হয়।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close