১৪ই নভেম্বর, ২০১৬ ইং, সোমবার ৩০শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 2 » নূর হোসেনের আত্মত্যাগ বৃথা যায়নি : রাষ্ট্রপতি


নূর হোসেনের আত্মত্যাগ বৃথা যায়নি : রাষ্ট্রপতি


Amaderbrahmanbaria.com : - ০৯.১১.২০১৬

 

নিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, শহিদ নূর হোসেনের আত্মত্যাগ বৃথা যায়নি। তার আত্মাহুতির ধারাবাহিকতায় ১৯৯০ সালে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা পায়। বাংলাদেশের মাটিতে নূর হোসেনের মতো সাহসী মানুষ যতদিন বেঁচে থাকবে ততদিন এ দেশের গণতন্ত্র বিপন্ন হবে না।নূর হোসেনের মৃত্যু দিবস উপলক্ষে বুধবার দেয়া এক বাণীতে রাষ্ট্রপতি এ কথা বলেন।

তিনি বলেন, ১০ নভেম্বর বাংলাদেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার সংগ্রামে এক গুরুত্বপূর্ণ দিন। এ দিনে রাজপথ রঞ্জিত হয় শহিদ নূর হোসেনের রক্তে।

এ দেশের মানুষ জন্মগতভাবে গণতন্ত্রপ্রিয় উল্লেখ করে তিনি বলেন, আমাদের গণতান্ত্রিক অগ্রযাত্রার পথ কখনো মসৃণ ছিল না। স্বাধীনতা বিরোধী ঘাতকচক্রের হাতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নৃশংসভাবে হত্যার মধ্যদিয়ে এ দেশে গণতন্ত্রের অগ্রযাত্রা রুদ্ধ হয়। উত্থান ঘটে স্বৈরশাসনের।

‘স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তিপাক’ এই শ্লোগান শরীরে ধারণ করে সাহসী নূর হোসেন ১৯৮৭ সালের ১০ নভেম্বর স্বৈরাচারের বিরুদ্ধে প্রতিবাদ করেছিলেন স্মরণ কর রাষ্ট্রপতি বলেন, মিছিলের পুরোভাগে থাকা এই অকুতোভয় যোদ্ধা অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক বাংলাদেশ গড়তে বুকের তাজা রক্ত দিয়ে গেছেন।

রাষ্ট্রপতি গণতন্ত্রের জন্য আত্মোৎসর্গকারী শহিদ নূর হোসেনের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close