১৪ই নভেম্বর, ২০১৬ ইং, সোমবার ৩০শে কার্তিক, ১৪২৩ বঙ্গাব্দ
পরবর্তী অফিসের প্রথম দিন যা করবেন


চুল পড়া, আগা ফেটে যাওয়া, খুশকি, হাজার সমস্যায় পার্লারে ছোটার দরকার নেই


Amaderbrahmanbaria.com : - ০৯.১১.২০১৬

 

লাইফস্টাইল ডেস্ক : চুল পড়া। আগা ফেটে যাওয়া। খুশকি। নাজেহাল অবস্থা তো? দরকার শুধু একটু ধৈর্য আর কিছুটা সময়। একেবারে সাধারণ উপকরণ দিয়ে এমন সব হেয়ার প্যাক তৈরি করা যায়, চুল ঝলমলে করে তুলতে যেগুলোর জুড়ি নেই!

চুল পড়া। আগা ফেটে যাওয়া। খুশকি। নাজেহাল অবস্থা তো? দরকার শুধু একটু ধৈর্য আর কিছুটা সময়। একেবারে সাধারণ উপকরণ দিয়ে এমন সব হেয়ার প্যাক তৈরি করা যায়, চুল ঝলমলে করে তুলতে যেগুলোর জুড়ি নেই!

এক কাপ দইয়ের সঙ্গে আধ কাপ মেয়োনিজ আর একটা ডিম ভাল করে মিশিয়ে নিন। চুলের গোড়া থেকে ডগা পর্যন্ত লাগিয়ে শাওয়ার ক্যাপ পরে ফেলুন। ৪০ মিনিট পরে প্রথমে জল, তার পরে মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন। চুল পড়া কমাবে এই প্যাক। আর্দ্রতাও জোগাবে।চুলের গ্রোথ যাঁদের কম, তাঁরা জোজোবা অয়েল দিয়ে প্যাক বানিয়ে নিতে পারেন। স্রেফ এক চা-চামচ জোজোবা অয়েল, এক চা-চামচ নারকেল তেল আর দু’চা-চামচ মধু ব্লেন্ড করে নিন। তার পরে তাতে মিশিয়ে দিন ১৫-২০ ফোঁটা ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল। চুল এবং স্ক্যাল্পে আধঘণ্টা লাগিয়ে রেখে শ্যাম্পু করে নিন। চুলের গ্রোথ বাড়ার পাশাপাশি খুশকিও কমবে।

ডিমের কুসুমে পরিমাণমতো ভিনিগার, লেবুর রস, অলিভ অয়েল আর মধু মিশিয়ে ব্লেন্ডারে দিন। মিশ্রণটা পেস্টের মতো হয়ে গেলে চুলে মিনিট পনেরো লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। ডিম চুলকে কন্ডিশন তো করেই, ঝলমলেও করে। অলিভ অয়েল চুলে পুষ্টি জোগায়। দুষণ, যত্নের অভাব এবং কেমিক্যাল প্রডাক্ট ব্যবহার করার জন্য অনেক সময় চুল অতিরিক্ত ক্ষতিগ্রস্ত হয়। সেক্ষেত্রে অ্যাভোকাডো আর মেয়োনিজের প্যাক লাগিয়ে দেখতে পারেন।

চুলের ডগা ফেটে যাওয়ার সমস্যায় ভুগছেন? দই-মেথির প্যাক রয়েছে তো! দু’টেবিলচামচ মেথি সারারাত ভিজিয়ে রাখুন। পরের দিন মিক্সিতে পেস্ট বানিয়ে নিন। তার সঙ্গে মেশান আধ কাপ দই। মিশ্রণটা চুলে ঘণ্টাদুয়েক লাগিয়ে রেখে মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন।

সপ্তাহে বারতিনেক ব্যবহার করলে উপকার পাবেন।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close