বৃহস্পতিবার, ১৫ই নভেম্বর, ২০১৮ ইং ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

‘দেবী’র পর আসছে জয়ার ‘বিউটি সার্কাস’

বিনোদন ডেস্ক : বেশ ফুরফুরে মেজাজেই সময় পার করছেন জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। কারণ সম্প্রতি তার নিজের প্রযোজিত সিনেমা ‘দেবী’ দারুণ সাফল্য পেয়েছে।

২০১৯ সালের শুরুতে মুক্তি পেতে যাচ্ছে জয়ার নতুন সিনেমা ‘বিউটি সার্কাস’। এটি পরিচালনা করেছেন মাহমুদ দিদার। শুটিং শেষে সিনেমাটি এখন সম্পাদনার টেবিলে। সোমবার (১২ নভেম্বর) থেকে জয়া আহসান সিনেমাটির ডাবিংয়ের কাজ শুরু করেছেন।

সিনেমাটি প্রসঙ্গে মাহমুদ দিদার বলেন, এক শীতে সিনেমাটির শুটিং শুরু হয়েছিলো আর অন্য শীতে চলছে ডাবিং। সিনেমাও শেষের দিকে আছে। এ মাসের শেষের দিক থেকেই একটা ক্যাম্পেইন প্ল্যানিংয়ের দিকে যাবো। নতুন বছরে নতুন সম্ভাবনা আকারে ‘বিউটি সার্কাস’ বড়পর্দায় দেখা দেবে।

সার্কাসকে কেন্দ্র করে এক নারীর টিকে থাকার গল্প ‘বিউটি সার্কাস’। সার্কাস পুড়িয়ে দেয়ার পরও গণমানুষের পক্ষ নিয়ে হুমকির মুখেও একজন নারীর আপন শক্তিতে টিকে থাকার গল্প ফুটে উঠবে সিনেমাটিতে।

জয়া আহসান বলেন, এটি আমার অভিনয় জীবনের খুব রোমাঞ্চকর কাজের একটি। অভিনয়শিল্প আপনাকে এমন কিছু জায়গায় নিয়ে যায় যেখানে আপনি আগে কোনোদিন যাননি। আবার এমন কিছু চরিত্র প্রদর্শন করার সুযোগ করে দেয় যার অভিজ্ঞতাটাও একেবারে নতুন।

‘এবার এমনি একটি ভিন্নধর্মী চরিত্রে অভিনয় করার সুযোগ এসেছিল, সার্কাস- প্রদর্শনকারী সেজে তাও আবার এক জম্পেশ সার্কাসের স্টেজে! সার্কাস এর এই পুরো অভিজ্ঞতাটাই আমার জন্য সম্পূর্ণ নতুন ছিল, সামনে থেকে কখনো দেখার সুযোগ হয়নি বলে,’ যোগ করে বলেন ‘গেরিলা’খ্যাত এই অভিনেত্রী।

২০১৭ সালের ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয় ‘বিউটি সার্কাস’র শুটিং। নওগাঁর সাপাহার ও মানিকগঞ্জে সার্কাসের বিশাল যজ্ঞে জয়া সেজেছেন সার্কাসকন্যা বিউটি রূপে। ময়ূরের রঙিন পালকের হ্যাট, মাথায়, ঘাড়ে বসে থাকা পোষা পায়রা নিয়ে ঝলমলে পোশাকের চরিত্রটিতে কোন ধরণের স্ট্যান্টম্যান ছাড়াই ৬০ ফুট ওপরে দড়ির ওপর হেঁটেছেন জয়া আহসান। হাতি ঘোড়া ভালুকের সঙ্গেও মিশেছেন স্বাভাবিকভাবেই।

সিনেমাটিতে জয়া আহসানের সঙ্গে অভিনয় করেছেন চিত্রনায়ক ফেরদৌস, তৌকির আহমেদ ও এবিএম সুমন। বিশেষ একটি চরিত্রে অভিনয় করেছেন হুমায়ূন সাধু। সরকারি অনুদানের চলচ্চিত্রটির প্রযোজনা সহযোগী হিসেবে আছে ইমপ্রেস টেলিফিল্ম।