বুধবার, ৩১শে অক্টোবর, ২০১৮ ইং ১৬ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

‘বিপিএলের ড্রাফটে নাম লেখানোর যোগ্যতাই অর্জন করতে পারলাম না’

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের প্লেয়ার ড্রাফটে জায়গা হয়নি সৈয়দ রাসেলের। এ নিয়ে ক্ষুব্ধ বাঁহাতি এই পেসার। বিপিএলের ষষ্ঠ আসরের প্লেয়ার ড্রাফটের দিন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্ট করেছেন রাসেল। যেখানে ফুটে উঠেছে বাঁহাতি এই পেসার হতাশা।

ওই পোস্টে ৩৪ বছর বয়সী এই পেসার লিখেন, ‘ইনজুরি থেকে ফিরে ঢাকা প্রিমিয়ার লিগ খেললাম দুই মৌসুম। কিন্তু বিপিএল ড্রাফট লিস্টে এখনো নাম লেখানোর যোগ্যতাই অর্জন করতে পারলাম না।’সুইংয়ের ভেলকিতে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের বোকা বানানো- এই বিশেষত্বই জাতীয় দলে জায়গা করে দেয় সৈয়দ রাসেলকে। এর পাশাপাশি নিয়ন্ত্রিত বোলিংয়ের কারণে দলের অন্যতম নির্ভরতাও ছিলেন এই বাঁহাতি পেসার। ২০০৫ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত টানা পাঁচ বছর জাতীয় দলকে সার্ভিস দিয়েছেন।

৬ টেস্ট, ৫২ ওয়ানডে আর ৮ টি-টোয়েন্টি খেলেই অবশ্য থেমে যেতে হয়েছিল সৈয়দ রাসেলকে। ইনজুরির কারণে ২০১০ সালের জুলাই থেকে জাতীয় দলের বাইরে আছেন বাঁ-হাতি এই পেসার। পরবর্তী সময়ে আরও বেশ কয়েকবারই ইনজুরির ভয়াল থাবা আঘাত হানে রাসেলের শরীরে।

জাতীয় দলের বাইরে থাকলেও ঘরোয়া লিগে ঠিকই খেলা চালিয়ে যাচ্ছেন ৩৪ বছর বয়সী এই পেসার। সর্বশেষ ইনজুরি থেকে ফিরে ঢাকা প্রিমিয়ার লিগের গত দুই মৌসুমে খেলেছেন রাসেল। তবে অবাক করার মতো ব্যাপার, বিপিএলের ষষ্ঠ আসরের প্লেয়ার ড্রাফটে জায়গাই হয়নি এই পেসারের।

এর আগে চলতি বছরের শুরুতেই ঢাকা প্রিমিয়ার লিগের প্লেয়ার্স ড্রাফটের তালিকায় সর্বশেষ গ্রেডে (গ্রেড সি) জায়গা হয়েছিল তার। তখন সেটা নিয়ে ক্ষোভ ঝেড়েছিলেন রাসেল। এমনকি কষ্ট, ক্ষোভ ঝারতে গিয়ে নির্বাচকদের ‘ছোট মনের মানুষ’ বলতেও দ্বিধা করেননি। তিন ফরম্যাট মিলিয়ে ৭৭টি উইকেটের মালিক রাসেল।