সোমবার, ২৯শে অক্টোবর, ২০১৮ ইং ১৪ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

পরিকল্পনা না কী স্ট্যান্ডবাজি?

বিনোদন ডেস্ক।।  শাকিব খান ঢালিউডের শীর্ষ নায়ক। বলতে গেলে বর্তমান ঢাকাই সিনেমা একাই টিকিয়ে রেখেছেন তিনি। তার সিনেমা মুক্তি মানে দর্শকদের বাড়তি উন্মাদনা। তবে ঢাকাই ছবির শীর্ষ এ নায়ককে নিয়ে নতুন একটি খবর শোনা যাচ্ছে! বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশ হচ্ছে শাকিব যৌথ প্রযোজনার ছবিতে অভিনয় করবেন না। এরপরও যদি যৌথ প্রযোজনার কোনও প্রস্তাব আসে তবে বাংলাদেশের অংশে তিনি প্রযোজনা করবেন। এমনই সংবাদ শোনা গেছে। তবে এর আগে তার অভিনীত যৌথ প্রযোজনার ছবিগুলো নিয়ে গুঞ্জন ছিল । অবশ্য তিনি সে বিষয়ে গণমাধ্যমে কোনও কথা বলেন নি।

তবে বিভিন্ন সূত্রে জানাযায়, শাকিব দেশীয় ছবি ছাড়া যৌথ প্রযোজনার কোনও ছবিতে লগ্নী করেন নি। তবে নতুন করে যৌথ প্রযোজনার খবর হাওয়ায় ভেসে বেড়াচ্ছে না কী সত্যি এমনটা ধারনা করছেন অনেকে। সিনেমার সাথে সংশ্লিষ্টরা মনে করেন আবার এটা নতুন পরিকল্পনা নয় তো?

শাকিব খানের এমন সিদ্ধান্তকে চলচ্চিত্র বোদ্ধারা বলছেন, ‘যৌথ প্রযোজনা করলে চলচ্চিত্রের জন্য কোনও অসনি সংকেত না। অসনি সংকেত তখন হবে যখন যৌথ প্রযোজনার নীতিমালা মানা হবে না। চলচ্চিত্রে এর আগে যৌথ প্রযোজনার জন্য যে ছবিগুলো হয়েছে সেই ছবিগুলোতে কোনও নিয়ম মানা হয়নি। তবে তিনি পরিকল্পনা করতেই পারেন সেটা একান্ত তার বিষয়। তবে কিছু কিছু ক্ষেত্রে ফাঁকা আওয়াজ থাকতেও পারে। এমনকি শাকিবকে দিয়ে কিছু মহল তাদের স্বার্থ হাসিল করতে পারে।

বিভিন্ন গণমাধ্যমে শাকিব খানের এমন পরিকল্পনার খবর আসার পর চলচ্চিত্রের বোদ্ধারা এর কারণ খোঁজা শুরু করেছেন। অনেকে বলছেন শাকিব তার নিজের ক্যারিয়ার সচল রাখতে এমন পরিকল্পনা নিয়েছেন। এর আগে কলকাতার এসকে মুভিজ বাংলাদেশে আর কোনও যৌথ প্রযোজনার সিনেমা করবেন না এমন সিদ্ধান্ত গ্রহণ করে। এমন সিদ্ধান্ত আসার পর যৌথ প্রযোজনার ছবি হওয়ার কোনও আশংকা নেই বলে মনে করছেন চলচ্চিত্রের সাথে সংশ্লিষ্টরা।

শাকিবের ঘনিষ্টজনরা বলছেন, ‘তিনি দেশের সিনেমায় কাজ করবেন। তবে যে পরিচালকদের সাথে কাজ করবেন তা ভেবে চিন্তে করবেন। সব পরিচালকদের সাথে কাজ করবেন না।

শাকিব খানের এমন খবর পাওয়ার পর চলচ্চিত্রের লোকেরা বলছেন, তার পরিকল্পনা না কী স্ট্যান্ডবাজি এটা বুঝতে আরও সময় লাগবে। সময় হলে এই বিষয়টা জানা যাবে বলে দাবি তাদের।