রবিবার, ৭ই অক্টোবর, ২০১৮ ইং ২২শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

রানওয়ে থেকে ছিটকে হ্রদে পড়ল উড়োজাহাজ

যাত্রীবাহী একটি উড়োজাহাজ রানওয়ে থেকে পাশের অগভীর হ্রদের পানিতে ছিটকে পড়েছে। শুক্রবার সকালে মাইক্রোনেশিয়ার চুক আন্তর্জাতিক বিমানবন্দরের পাশে ওই হ্রদে উড়োজাহাজটি ছিটকে পড়ে। এই ঘটনার পর উড়োজাহাজটিতে থাকা ৩৬ যাত্রী ও ১১ জন ক্রু সবাইকে উদ্ধার করা হয়েছে। তবে ৪ জন গুরুতর আহত অবস্থায় স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন।

পাপুয়া নিউগিনির দ্য এয়ার নিউগিনির ওই উড়োজাহাজটি ছিটকে পড়ার পর উপকূলের অগভীর হ্রদের পানিতে উড়োজাহাজটির ওপরের অংশ ভাসতে দেখা যায়। তাৎক্ষণিকভাবে স্থানীয় জেলেরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করেন।

বিবিসি জানিয়েছে, উড়োজাহাজটি মাইক্রোনেশিয়ার পোনাপে দ্বীপ থেকে পাপুয়া নিউগিনির রাজধানী মোরসবির উদ্দেশে উড্ডয়নের চেষ্টা করে ব্যর্থ হয়। বৃষ্টি ও প্রতিকূল আবহাওয়ার কারণে এই ঘটনা ঘটেছে বলে এয়ারলাইনসটির প্রাথমিক তদন্তে বলা হয়েছে।

দেশটির স্থানীয় হাসপাতালের একজন কর্মকর্তা রয়টার্সকে বলেন, উড়োজাহাজটি ছিটকে পড়ার পর চার যাত্রী আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

উড়োজাহাজের ভেতর আটকে পড়া যাত্রীদের উদ্ধারে চেষ্টা চলছে। ছবি: এএফপি

উড়োজাহাজটির যাত্রী বিল জেনিস বলেন, ‘ভেবেছিলাম অমরা অবতরণ করেছি। পরক্ষণে দেখলাম প্লেনের পাশে একটি জলাশয়, সেখান থেকে পানি আসছিল। উদ্ধারকারীরা সেখানে পৌঁছানোর আগেই কেবিনের ভেতর কোমর সমান পানি হয়ে যায়।’

এই দুর্ঘটনার শিকার এক যাত্রী হাসপাতালে গিয়ে চিকিৎসকের কাছে সেই পরিস্থিতি কথা বর্ণনা করতে গিয়ে বলেন, প্লেনটি পতনের সঙ্গে সঙ্গে দরজা খুলে গিয়েছিল, ভয়ে সেখানে সবাই হইচই করছিল। প্রত্যেকেই প্লেন থেকে বের হওয়ার জন্য চেষ্টা করছিলেন। ভাগ্যক্রমে সেখানে প্রায় ২০টি নৌকা ছিল। নৌকায় থাকা লোকজন তাঁদের প্লেন থেকে উদ্ধার করেন।

এ জাতীয় আরও খবর

সাহসীকতার পুরস্কার পেলেন তামিম

চালক বরখাস্ত বানর দিয়ে বাস চালানোয়

ভিনধর্মের ছেলের সঙ্গে প্রেম তাই এই পরিণতি…

সোয়া ৭ লাখ কৃষক পাবেন ৮০ কোটি টাকার প্রণোদনা

সেই ‘চিংড়ি বর’ কথা রাখেননি

নির্বাচনের আগে নাশকতা চালাতে অস্ত্র আসছিল ঢাকায়

বানর দিয়ে বাস চালানোয় বরখাস্ত চালক

শিক্ষকতা থেকে অভিনয়ে

নির্বাচন ডিসেম্বরে হবে, তা আমরা বলিনি