বুধবার, ১৪ই নভেম্বর, ২০১৮ ইং ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

শাশুড়িদের উদ্দেশ্য মিথিলার খোলা চিঠি!

বিনোদন ডেস্ক: বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী মিথিলা। তিনি শুধু অভিনয় শিল্পী নয়, একাধারে কণ্ঠশিল্পী, গীতিকার, সুরকার, এবং মডেল ও বটে। দীর্ঘদিন ধরে কাজ করছেন নারী অধিকার ও নারী-পুরুষের সমমর্যাদা নিয়ে। তাঁর মতে, নারী-পুরুষের সমমর্যাদার অনেকখানি নিশ্চিত করতে পারে শুধু নারীরাই। এ সম্পর্কে নিজের অভিব্যক্তি জানিয়ে শাশুড়িদের প্রতি একটি খোলা চিঠি লিখে ফেসবুকে শেয়ার করেছেন মিথিলা।

চিঠিতে শ্বশুরবাড়িতে একটি মেয়ের নববধূ হিসেবে আগমনের পর তার পৃথিবীটা কিভাবে বদলে যায় সে কথাও উল্লেখ করেছেন। তুলে ধরেছেন শ্বশুরবাড়ির পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার পাশাপাশি সবার মনজয়ের জন্য একটি মেয়ের প্রাণপণ চেষ্টা।

ভোরে ঘুম থেকে উঠে নাশতা বানানো, কাপড় পরিষ্কার, সন্তানের পড়াশোনার দায়িত্বের কথা।

মিথিলার মতে, একজন শাশুড়ি এসব ঘটনার সঙ্গে আগে থেকেই পরিচিত। কারণ ৩০ বছর আগে তিনিও একই পরিবারে একজন নববধূ হিসেবে আগমন করেছিলেন। সে জন্য পুত্রবধূদের পাশে দাঁড়াতে শাশুড়িদের আহ্বান করেছেন তিনি। একজন নারীকে শ্বশুরবাড়িতে যে কঠিন সময়ের মধ্য দিয়ে যেতে হয় সে সময় শাশুড়ি ও স্বামীকে পাশে পাওয়া খুব প্রয়োজন।

পুত্রকে একজন নারীর প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করা শেখাতে পারেন মায়েরাই। সেটা হলেই নারী-পুরুষ সমমর্যাদার অনেকখানি এগিয়ে যাবে বলে মনে করেন তিনি। আর এ জন্য শাশুড়িদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, এবারের ঈদে খুব বেশি নাটকে অভিনয় করেননি অভিনেত্রী মিথিলা। দেখে শুনে কাজ করার জন্যই নাটকের সংখ্যা কম বলে জানান তিনি।