রবিবার, ৩রা জুন, ২০১৮ ইং ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

‘রেস থ্রি’র জন্য নষ্ট হলো দামি দামি গাড়ি

বিনোদন ডেস্ক: ‘রেস’ সিরিজের সব কটি ছবিই ধুন্ধুমার অ্যাকশনের। তবে এবারের ছবিটি নাকি আগেরগুলোকে ছাড়িয়ে যাবে। নতুন ছবি ‘রেস থ্রি’র মূল তারকা সালমান খান। এই ছবির টানটান উত্তেজনাপূর্ণ দৃশ্যগুলো ১০ দিনের মধ্যে শেষ করার কথা ছিল। কিন্তু অ্যাকশন আর ক্লাইম্যাক্সে পূর্ণ দৃশ্যগুলো নির্ধারিত সময়ের আগেই শেষ হয়ে যায়। পরিচালক রেমো ডি’সুজা জানান, ‘রেস থ্রি’র জন্য বিলাসবহুল অনেকগুলো গাড়ি নষ্ট করা হয়েছে।

১০ দিনের শুটিং কীভাবে পাঁচ দিনে শেষ হলো? জানা গেছে, আবুধাবিতে তিনটি আলাদা ইউনিটে শুটিং হয়েছে এই ছবির। পরিচালক রেমো ডি’সুজা বলেন, ‘আমি এই ছবির সব কটি দৃশ্য বাস্তবসম্মত রাখতে চেয়েছি। এই ছবিতে আপনারা যে অ্যাকশন আর বিস্ফোরণের দৃশ্য দেখতে পাবেন, তার সবই ছবির সেটে করা হয়েছে।’

বিস্ফোরণের দৃশ্যগুলো ধারণের সময় ঝুঁকির কথা মাথায় রেখে আবুধাবির সামরিক বাহিনীর সঙ্গে যোগাযোগ করে ‘রেস থ্রি’ ছবির টিম। সালমান নিজেও জানিয়েছেন, সেনাবাহিনীর উপস্থিতিতে সেই দৃশ্যগুলো ধারণ করা হয়েছে। আর পুরো ছবিতে ১৫টি বিলাসবহুল গাড়ি ধ্বংস করেছেন তাঁরা। এর মধ্যে আছে ফেরারি, অ্যাস্টন মার্টিন, মাসেরাতি, ল্যামবোরগিনি ব্র্যান্ডের গাড়ি।

এই ছবির শুটিং নিয়ে শুরুতে বেশ চিন্তায় পড়ে গিয়েছিলেন পরিচালক ও প্রযোজক। কারণ ছবির প্রধান তারকা সালমান কারাদণ্ডপ্রাপ্ত আসামি। জামিনে ছাড়া পেয়ে তিনি এই ছবির শুটিংয়ে অংশ নিচ্ছেন। তবে জামিন পেলেও দেশের বাইরে যাওয়ার অনুমতি ছিল না তাঁর। যোধপুর আদালতে বিদেশে যাওয়ার অনুমতি চেয়ে একটি আবেদন করেন সালমান খান। এরপর গত এপ্রিল মাসে তাঁকে বিদেশ যাওয়ার অনুমতি দেন যোধপুরের দায়রা জজ আদালত।

১৯৯৮ সালে কৃষ্ণসার হরিণ শিকারের দায়ে দোষী সাব্যস্ত হন সালমান খান। যোধপুর দায়রা জজ আদালত তাঁকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। এরপর যোধপুর কেন্দ্রীয় কারাগারে ৪৮ ঘণ্টা বন্দী থাকার পর জামিনে মুক্তি পান এই বলিউড তারকা। দায়রা জজ আদালতের বিচারক চন্দ্র কুমার সোংগারা সালমান খানকে যুক্তরাষ্ট্র, কানাডা আর নেপাল ভ্রমণের অনুমতি দিয়েছেন। ২৫ মে থেকে ১০ জুলাই পর্যন্ত এসব দেশে ভ্রমণ করতে পারবেন সালমান।

সালমান ইতিমধ্যে আলী আব্বাস জাফরের পরিচালনায় মুম্বাইয়ে ‘ভারত’ ছবির শুটিং শুরু করেছেন। এদিকে এই ছবির মধ্য দিয়ে দুই বছর পর বলিউডে ফিরছেন প্রিয়াঙ্কা চোপড়া। ‘ভারত’ ছবির কাজ শেষ হওয়ার পর সালমান ‘কিক টু’ ছবির কাজ শুরু করবেন। এরপর তাঁকে নেমে পড়তে হবে ‘দাবাং থ্রি’ ছবির শুটিংয়ে। সব মিলিয়ে এ বছর দম ফেলার ফুরসত নেই সালমানের। কারাগার থেকে মুক্তি পেলেও বছরজুড়ে তাঁকে কাজে আটকে থাকতে হবে।

‘রেস থ্রি’ মুক্তি পাবে আগামী ১৫ জুন। সালমান খান ছাড়া এই ছবিতে আছেন অনিল কাপুর, জ্যাকুলিন ফার্নান্দেজ, ববি দেওল, ডেইজি শাহ ও সাকিব সেলিম।

Print Friendly, PDF & Email