রবিবার, ৩রা জুন, ২০১৮ ইং ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

হাইকোর্টে ১৮ বিচারপতি নিয়োগ, শপথ বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক: সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগে ১৮জন অতিরিক্ত বিচারপতি নিয়োগ দেওয়া হয়েছে। বুধবার রাষ্ট্রপতি আব্দুল হামিদ তাদেরকে সংবিধানের ৯৮ অনুচ্ছেদ অনুযায়ী শপথ গ্রহণের দিন থেকে দুবছরের জন্য অস্থায়ী ভিত্তিতে এই নিয়োগ দেন।

নিয়োগ আদেশে রাষ্ট্রপতির স্বাক্ষরের পরপরই আইন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। বৃহস্পতিবার (৩১ মে) বেলা ৩টায় সুপ্রিমকোর্টের জাজেস লাউঞ্জে তাদের শপথ পড়ানো হবে বলে জানিয়েছেন প্রধান বিচারপতির হাইকোর্ট বিভাগের সচিব মো. রেজাউল করিম।

নিয়োগপ্রাপ্তরা হলেন-আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সদস্য (সাবেক জেলা জজ) মো. আবু আহমেদ জমাদার, আইন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পি.আর.এল ভোগরত জেলা জজ) মো. মোস্তাফিজুর রহামন, নরসিংদীর জেলা ও দায়রা জজ ফাতেমা নজীব, ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা, ঢাকা জেলা ও দায়রা জজ এস এম কুদ্দুস জামান, ঢাকা বিভাগীয় বিশেষ জজ মো. আতোয়ার রহমান, সুপ্রিমকোর্টের আইনজীবী এস এম অব্দুল মবিন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল খিজির হায়াত, ডেপুটি অ্যাটর্নি জেনারেল শশাংক শেখর সরকার, সুপ্রিমকোর্টের আইনজীবী মোহাম্মদ আলী, মহিউদ্দিন শামীম, মো. রিয়াজ উদ্দিন খান, মো. খায়রুল আলম, ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম মনিরুজ্জামান, সুপ্রিমকোর্টের আইনজীবী আহমেদ সোহেল, ডেপুটি অ্যাটর্নি জেনারেল সরদার মো. রাশেদ জাহাঙ্গীর, ডেপুটি অ্যাটর্নি জেনারেল খোন্দকার দিলীরুজ্জামান ও সুপ্রিমকোর্টের আইনজীবী ড. এ কে এম হাফিজুল আলম।

এর আগে ২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে সর্বশেষ বিচারপতি নিয়োগ হয়। হাইকোর্ট বিভাগে বর্তমানে কর্মরত আছেন ৮০ জন বিচারপতি। শপথ গ্রহণের মধ্য দিয়ে এই ১৮জন যুক্ত হলে বিচারপতির সংখ্যা দাঁড়াবে ৯৮ জনে।

Print Friendly, PDF & Email