রবিবার, ৩রা জুন, ২০১৮ ইং ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

ক্যাম্পাসে নিজের নিরাপত্তা চান সোহেল, ৪ হামলাকারীর নাম প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : ক্যাম্পাসে নিজের নিরাপত্তার দাবি জানিয়েছেন হামলার শিকার হওয়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইংরেজি বিভাগের শিক্ষার্থী ও কোটা সংস্কার আন্দোলনের নেতা এপিএম সোহেল। একই সাথে তার উপর হামলার ঘটনায় জড়িতদের মধ্যে চারজনের নাম প্রকাশ করেছেন তিনি। সোহেল বলেন, ‘যারা আমার উপর হামলা চালিয়েছিল তাদের মধ্যে চারজনকে আমি চিহ্নিত করতে পেরেছি। হামলায় নেতৃত্ব দেন শাহরুখ আলম শোভন। তিনি আমরা মুক্তিযোদ্ধার সন্তান, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম সাধারণ সম্পাদক।’

বাকি তিনজন হলেন, মিরাজ, মাহফুজ ও বাবু। এরা সবাই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের। প্রত্যেকেই একটি নির্দিষ্ট রাজনৈতিক দলের ছাত্র সংগঠনের কর্মী।

রোববার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ণ ইউনিটের সামনে সাংবাদিকদের সাথে আলাপকালে সোহেল এ দাবি জানান।
চিহ্নিত এই চারজনসহ যারা আমার উপর হামলা চালিয়েছে আমি তাদের সবার বিচার দাবি করছি। একই সাথে ক্যাম্পাসে যাতে আমার নিরাপত্তা নিশ্চিত করা হয় সেই দাবিও জানাচ্ছি।

‘কোটা আন্দোলনের সময় আমাদের কিছু লাইভ ভিডিও ছিল, সেখান থেকে আমার ভিডিওর কিছু অংশ কেটে তার সঙ্গে আমারই কিছু বান্ধবীর ছবি জুড়ে দিয়ে অশ্লীল ভিডিও বানিয়ে তার মাধ্যমে একটি মহল অপপ্রচার চালাচ্ছে। আমার বান্ধবীরাও মিডিয়ার সামনে এর প্রতিবাদ জানিয়েছে। যারা এই ধরণের অপপ্রচার চালাচ্ছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ারও দাবি জানাচ্ছি আমি।’

প্রসঙ্গত, কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেয়া শিক্ষার্থীদের একজন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র সোহেল। সে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহবায়ক। গত বুধবার বিকালে তাকে ক্যাম্পাসের মূল ফটকের বাইরে থেকে ধরে নিয়ে গিয়ে বেধড়ক মারধর করা হয়।

Print Friendly, PDF & Email