শনিবার, ৩রা মার্চ, ২০১৮ ইং ১৯শে ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

বুড়ো পিটারসেন জেতালেন কোয়েটাকে

স্পোর্টস ডেস্ক : বয়স প্রায় ৩৮ ছুঁই ছুঁই। জাতীয় দল থেকে বিদায় নিতে হয়েছে আরও বেশ কয়েকবছর আগে। ঘরোয়া ক্রিকেটগুলোতেও খেলছেন বাছাই করে করে। অর্থ্যাৎ, খেলাধুলা থেকে বলতে গেলে অনেকটাই দুরে কেভিন পিটারসেন; কিন্তু বীরের তরবারী বছরের পর বছর খাপে ঢুকিয়ে রাখলেও যেমন জং পড়ে না, তেমনি কেভিন পিটারসেনেরও পারফরম্যান্সের ধার কমেনি। সেটা প্রমাণ হলো পাকিস্তান সুপার লিগে।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে পিএসএলের ৯ম ম্যাচে মুখোমুখি হয়েছিল ইসলামাবাদ ইউনাইটেড এবং কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। ইসলামাবাদেও খেলছেন আরেক বুড়ো। মিসবাহ-উল হক। যার বয়স ৪৪ ছুঁই ছুঁই। তিনি এখনও দিব্যি খেলে যাচ্ছেন এবং ইসলমাবাদের অধিনায়ক।

তবে পিটারসেনের দারুণ ব্যাটিংয়ের কাছে হারতে হলো মিসবাহ-উল হকের দলকে। কোয়েটার সামনে মাত্র ১৩৫ রানের লক্ষ্য ছুড়ে দিতে সক্ষম হয়েছে মিসবাহর ইসলামাবাদ। ১৭ বল হাতে রেখেই ৬ উইকেটের ব্যবধানে দারুণ এক জয় তুলে নেয় কোয়েটা। কেভিন পিটারসেন ৩৪ বলে খেলেন ৪৮ রানের ইনিংস। তার এই ইনিংসটি সাজানো ছিল ৪টি বাউন্ডারি এবং ৩টি ছক্কার মারে।

কোয়েটার ব্যাটসম্যান মোহাম্মদ নওয়াজ ৩১ বলে করেন ২৫ রান। এছাড়া ওপেনার আসাদ শফিক ১৬ বলে করেন ২২ রান। শেন ওয়াটসন করেন ১৩ রান। ইসলামাবাদের হয়ে স্টিভেন ফিন একাই নেন ৩ উইকেট। বাকিটি নেন মোহাম্মদ সামি।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৩৪ রান করে ইসলামাবাদ। ওপেনার লুক রনকি সর্বোচ্চ ৪৩ (২৬ বলে) রান করেন। এছাড়া ২৫ বলে ২২ রান করেন মিসবাহ-উল হক এবং ১৩ বলে ২১ রান করেন ফাহিম আশরাফ। ১৪ রান করেন জেপি ডুমিনি।

Print Friendly, PDF & Email