সোমবার, ৫ই মার্চ, ২০১৮ ইং ২১শে ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

ধ্বংসস্তূপের ওপর দাঁড়িয়ে জাতির পিতা দেশ গড়েছেন: প্রধানমন্ত্রী

আর কোনো সরকার আওয়ামী লীগ সরকারের মতো এত উন্নয়ন করতে পারেনি এবং ধ্বংসস্তূপের ওপর দাঁড়িয়ে জাতির পিতা দেশ গড়েছেন বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার খুলনার খালিশপুরে আইইবির খুলনা কেন্দ্রে ৫৮তম কনভেনশনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, মহান স্বাধীনতার এ মাসেই আমরা স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হচ্ছি। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। এই অগ্রযাত্রা কেউ ব্যাহত করতে পারবে না। আমরা এমন একটি বাংলাদেশ চাই, যেটি হবে ক্ষুধা-দারিদ্র্য, সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতিমুক্ত আধুনিক, সমৃদ্ধ, নিরাপদ, জ্ঞান-বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তির বাংলাদেশ।

তিনি বলেন, বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। গত বছরে আমাদের প্রবৃদ্ধি ছিল ৭.২৮ শতাংশ। দারিদ্র্যের হার ২২ শতাংশে নেমে এসেছে। বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৩৩ বিলিয়ন ডলারের ওপরে। মাথাপিছু আয় এক হাজার ৬১০ মার্কিন ডলার। সব ক্ষেত্রে আমরা ব্যাপক উন্নয়ন করতে সক্ষম হয়েছি। পাশাপাশি বিদ্যুৎ সেক্টরের উন্নয়ন প্রসঙ্গ তুলে ধরে তিনি বলেন, কয়লা ভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ, পরমাণু বিদ্যুৎকেন্দ্র নির্মাণ, ভারতের সঙ্গে আন্তঃগ্রীড নেটওয়ার্ক গড়ে তোলা, ভুটান ও নেপালের সঙ্গে যৌথ উদ্যোগে জলবিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করা হবে। যার মাধ্যমে আঞ্চলিক জ্বালানি নিরাপত্তা বলয় গড়ে উঠবে।

সার্কিট হাউস মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় অংশ নিতে খুলনায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বেলা পৌনে ১১টায় হেলিকপ্টারযোগে খুলনা মহানগরীর খালিশপুরে তিতুমীর নৌ-ঘাঁটির ভিভিআইপি হেলিপ্যাডে অবতরণ করেন তিনি। এসময় প্রধানমন্ত্রীকে নৌবাহিনীর শীর্ষ কর্মকর্তারা অভিনন্দন জানান।

সূত্র : আরটিভি, ডিবিসি নিউজ

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

বিএনপির মানববন্ধন কাল, ৮ মার্চ অবস্থান

হাসিনা-কুয়াং বৈঠকে তিন সমঝোতা স্মারক সই

কোটা প্রথার পুনর্মূল্যায়নের রিট খারিজ

এএসপি মিজান হত্যা: প্রতিবেদন দাখিলের সময় পেছাল

স্মৃতিসৌধে ভিয়েতনামের প্রেসিডেন্টের শ্রদ্ধা

দুপুরে জাফর ইকবালকে দেখতে যাবেন প্রধানমন্ত্রী