শনিবার, ৩রা মার্চ, ২০১৮ ইং ১৯শে ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

লাশের ফোয়াড়ায় নিমজ্জিত নারায়ণগঞ্জ : ২৮ দিনে ৪২ লাশ

নারায়ণগঞ্জে দিনের পর দিন লাশের মিছিল লম্বা হচ্ছেই। লাশের ফোয়াড়ায় নিমজ্জিত নারায়ণগঞ্জ। মাত্র ২৮ দিনেই পাওয়া গেছে ৪২ লাশের সন্ধান ।

এ মাসে আলোচিত মোনালিসার হত্যাসহ রহস্যজনক মৃত্যুর ঘটনা ঘটেছে ১০, সড়ক দুর্ঘটনায় ২৪, এবং আত্মহত্যায় ৭ লাশসহ মোট ৪২ লাশের সন্ধান মিলেছে।

তথ্যসূত্রে জানা যায়, বুধবার (২৮ ফেব্রুয়ারী) সকালে আড়াইহাজারের লেঙ্গুরদী এলাকায় বালুভর্তি ট্রাক চাপায় নুরুল হক ভূঁইয়া (৬৫) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারী) ঢাকা মেডিকেলের ছয়তলা থেকে লাফিয়ে পড়ে রুবেল (২২) নামে এক মানসিক রোগীর মৃত্যু হয়। মৃত রুবেলের বাড়ি নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার সাদীপুর কোনাবাড়ীতে।

সোমবার (২৬ ফেব্রুয়ারী) সোনারগাঁ উপজেলার মেঘনা নদীতে বজ্রপাতে দেলোয়ার হোসেন (৩৭) নামে এক জেলের মৃত্যু হয়। একই দিন সোনারগাঁয়ের টিপুরদী রতনদী এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এক ভয়াবহ সড়ক দুর্ঘটনায় শিশু ও নারীসহ ১০ জন নিহত হয়। রোববার (২৫ ফেব্রুয়ারি) আটদিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে মারা যায় সড়ক দূর্ঘটনায় আহত এসএসসি পরীক্ষার্থী ইশরাত জাহান। গত ১৮ ফেব্রুয়ারী পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে কাশিপুরের ভোলাইলে সড়ক দূঘর্টনায় আহত হয় ইশরাত। শনিবার (২৪ ফেব্রুয়ারী) ঢাকা থেকে নারায়ণগঞ্জ ফেরার পথে যাত্রাবাড়ি কুতুবখালি এলাকায় সড়ক দুর্ঘটনায় মারা যায় ফতুল্লার পশ্চিম মাসদাইরের বাসিন্দা ব্যবসায়ী মো. অহিদ ভুঁইয়া (৫২) নামে এক ব্যাক্তি । শুক্রবার (২৩ ফেব্রুয়ারী) ফতুল্লায় একটি ইটবাহী ট্রাক (নারায়ণগঞ্জ ট-১১-০২৫৪) এর চাপায় ছোটন (১০) নামে চতুর্থ শ্রেণির এক ছাত্রের মৃত্যু হয়।

বুধবার (২১ ফেব্রুয়ারী) আড়াইহাজারে পারিবারিক কলহ জের ধরে স্বামীর সাথে অভিমান করে রীনা নামে এক গৃহবধূ আত্মহত্যা করে। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারী) বন্দরে সালাউদ্দিন ওরফে চায়না (৫০) নামে এক ব্যাক্তির লাশ উদ্ধার করে পুলিশ। জানা যায়, গত সোমবার (১৯ ফেব্রুয়ারী) গভীর রাতে বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের চরঘারমোড়াস্থ হাজী মহিউদ্দিন মিয়ার রাইস মিলের পশ্চিম পাশে শ্বাস রোধ করে হত্যা করে দুর্বৃত্তরা।
সোমবার (১৯ ফেব্রুয়ারী) ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাচঁপুর এলাকায় কভার্ডভ্যানের ধাক্কায় আল আমিন (২৫) নামের একজন আরোহী নিহত হয়। শনিবার (১৭ ফেব্রুয়ারী) সিদ্ধিরগঞ্জে ছিনতাইকারীদের ছুরির আঘাতে মো: আরিফ হোসেন (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়। জানা যায়, শুক্রবার (১৬ ফেব্রুয়ারী) রাত ১টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইল ডাচবাংলা ব্যাংক এলাকায় ছিনতাইকারীরা তাকে ছুরিকাঘাত করলে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা- মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন শনিবার (১৭ ফেব্রুয়ারী) দুপুরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

রূপগঞ্জে উপজেলার দাউদপুর ইউনিয়নের দেবই এলাকা নিখোঁজের ৪ দিন পর বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারী) পাপিয়া আক্তার (১৭) নামে এক মাদ্রাসা শিক্ষার্থীর লাশ উদ্ধার করে পুলিশ । একইদিন সোনারগাঁ উপজেলার সাদিপুর ইউনিয়নের ভারগাঁও গ্রামে স্ত্রীর কাছে নেশার টাকা চেয়ে না পেয়ে খলিল মিয়া নামে এক ব্যাক্তির আত্মহত্যা ঘটনা ঘটে। বুধবার (১৪ ফেব্রুয়ারী) ফতুল্লার পাগলায় বুড়িগঙ্গা নদীতে যাত্রীবাহী ট্রলার থেকে পড়ে শান্ত (১৮) নামে এক এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু হয়। একই দিন রুপগঞ্জে সদর ইউনিয়নের হারিন্দা এলাকার শীতলক্ষ্যা নদী থেকে মস্তক ও হাত পা বিহীন গলিত লাশ উদ্ধার করে পুলিশ। অন্যদিকে বুধবার (১৪ ফেব্রুয়ারী) ফতুল্লার পাগলা নয়ামাটি এলাকা রাত সাড়ে ৮টার দিকে অজ্ঞাত এক বছরের এক কন্যা শিশুর মরদেহ উদ্ধার করে পুলিশ। বুধবার (১৪ ফেব্রুয়ারী) আড়াইহাজারে লস্করদী এলাকায় পানিতে পড়ে আজিজুল হক নামে চার বছরের এক শিশুর মৃত্যু হয়। একইদিন আড়াইহাজারে শালমদী গ্রামে স্বামীকে মাদকের নেশা থেকে ফেরাতে না পেরে স্ত্রী লাভলী বেগম (৪৫) নামে এক গৃহবধু ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারী) রূপগঞ্জের এশিয়ান হাইওয়ের কাঞ্চন পৌরসভার কুশাব এলাকায় ট্রাকের ধাক্কায় নসিমন খাদে পড়ে নসিমন চালক রবিউল ইসলাম নামে এক ব্যাক্তি ঘটনাস্থলে নিহত হয়। একইদিন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার আষাড়িয়ার চর এলাকায় মঙ্গলবার রাতে রাস্তা পারাপারের সময় ট্রাক চাপায় বিনোদ দাস (২৬) নামের এক পথচারী নিহত হয়।
সোমবার (১২ ফেব্রুয়ারী) আড়াইহাজারে পারিবারিক কলহের জের ধরে মাছুম নামে এক গৃহকর্তা আত্মহত্যার ঘটনা ঘটে ।রোববার (১১ ফেব্রুয়ারী) বন্দর থানার আমিন আবাসিক এলাকার ৩নং গলি¬তে নেশার টাকা না পেয়ে মনের ক্ষোভে মাদকাসক্ত যুবক কিরন চৌধুরী (২৬) গলায় ফাঁস লাগিয়ে আত্মহনন করে। শনিবার (১০ ফেব্রুয়ারী) রুপগঞ্জে কায়েতপাড়া ইউনিয়নের পূর্বগ্রাম এলাকায় নেশার টাকা না পেয়ে মিজানুর রহমান তাঁর স্ত্রী মাধবী আক্তারকে শ্বাসরোধে হত্যার পর নিজে আত্মহত্যার করে।

শনিবার (১০ ফেব্রুয়ারী) বন্দরে দুপুরে থানার ধামগড় ইউনিয়নের বনগণ নামক গ্রামে মুক্তি বেগম (৩৭) নামে এক গৃহবধূর রহস্যজনক মৃতদেহ উদ্ধার করে পুলিশ। শুক্রবার (৯ ফেব্রুয়ারী) সন্ধ্যায় নারায়ণগঞ্জের আড়াইহাজারে তিনচন্দী গ্রামের বায়েজিদ মিয়া (২২) নামে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারী) আড়াইহাজারে পৃথক পৃথক স্থানে ডোবায় পড়ে মিয়া মো: আনার (২) ও জোনায়েদ (৩) নামে দুই শিশুর মৃত্যু হয়। আড়াইহাজার উপজেলার খাগকান্দা ইউনিয়নের ডোমারচর এলাকায় নিখোঁজের এক দিন পর মঙ্গলবার (৬ ফেব্রুয়ারী) রাতে ফজিলা বেগম (৫০) নামে এক গৃহধূর লাশ উদ্ধার করে পুলিশ।

শনিবার (৩ ফেব্রুয়ারী) সোনারগাঁ উপজেলার মহজমপুর এলাকায় রোকন উদ্দিন (২৭) নামের এক বাউল শিল্পীর রহস্যজনক মৃত্যু হয়। ২ ফেব্রুয়ারী (শুক্রবার) ফতুল্লার বাংলাবাজার আমবাগান এলাকায় ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী মোনালিসা ওরফে মুনাকে ধর্ষনের পর হত্যা করে একই এলাকার বাসিন্দা ধুবাই প্রবাসী সাঈদ।

একইদিন আড়াইহাজারে উপজেলা গহরদী এলাকায় (ব্যাটারী) চালিত অটোরিকশার চাকায় ওড়না পেঁচিয়ে রঙ্গমালা খাতুন (৬৫) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়। অন্যদিকে, শুক্রবার (২ ফেব্রুয়ারী) ফতুল্লায় পূর্ব গোপালনগর (চরনবীনগর) এলাকায় বৈদ্যুতিক তার সংযুক্ত গাছের ডাল কাটাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রতন মিয়া (৫৫) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়।

Print Friendly, PDF & Email